কিছু লোক গোলমাল লাগানোর ইন্ধন যোগাচ্ছে: ড. ইউনূস - দৈনিকশিক্ষা

কিছু লোক গোলমাল লাগানোর ইন্ধন যোগাচ্ছে: ড. ইউনূস

দৈনিক শিক্ষাডটকম, রংপুর |

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলার মাধ্যমে কিছু লোক একটা গোলমাল লাগানোর জন্য ইন্ধন যোগাচ্ছে। আমাদের ছাত্র-জনতাকে সংখ্যালঘুদের সুরক্ষা নিশ্চিত করতে হবে।

শনিবার (১০ আগস্ট) রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রধান উপদেষ্টা বলেন, পত্রপত্রিকায় আসছে সংখ্যালঘুদের ওপর আক্রমণ হচ্ছে। কী জন্য তাদের নিয়ে টানাটানি করছে, তারা কি দেশের মানুষ না? তোমরা (শিক্ষার্থী) দেশ রক্ষা করতে পেরেছ, কয়েকটা (সংখ্যালঘু) পরিবার রক্ষা করতে পারবে না! 

 

তিনি বলেন, লুটপাট কারা করছে? কিছু ইচ্ছে করে, আর হলো অন্যের মদদে; ইন্ধন যোগাচ্ছে একটা গোলমাল লাগিয়ে দেওয়ার জন্য। গোলমাল লাগাতে পারলে তাদের খুব মজা। সব সময় লেগে আছে তোমাদের আটকানোর জন্য। বলবে কেউ ছুঁতে (সংখ্যালঘুদের স্পর্শ) পারবে না, আমরা আছি।

বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির কথা উল্লেখ করে ড. ইউনূস বলেন, হিন্দু পরিবার, খ্রিস্টান পরিবার, বৌদ্ধ পরিবার যত আছে বলবে, কেউ তাদের ক্ষতি করতে পারবে না। তারা আমার ভাই, আমরা একসঙ্গে যুদ্ধ করেছি, একসঙ্গে থাকব। পুরো বাংলাদেশ একটা পরিবারের মতো। এর চেয়ে সুন্দর পরিবার আর নাই কিন্তু। পৃথিবীতে বহু দেশ আছে, এত সুন্দর পরিবার আর নাই। 

এর আগে বেলা ১১টার দিকে আবু সাঈদের বাড়িতে পৌঁছান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সেখানে তিনি আবু সাঈদের কবর জিয়ারত করেন। পরে আবু সাঈদের বাড়ির ভেতরে যান। আবু সাঈদের বাড়ির আঙিনায় দীর্ঘ সময় বসেন এবং তার বাবা-মা, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ও তাদের সান্ত্বনা দেন।

এ সময় ড. ইউনূসের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা ও অন্তবর্তী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা আখতার হোসেন, সারজিস আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের - dainik shiksha গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত - dainik shiksha নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম - dainik shiksha ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস - dainik shiksha কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা - dainik shiksha এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0061709880828857