কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে সহশিক্ষা সপ্তাহ উদযাপন - দৈনিকশিক্ষা

কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে সহশিক্ষা সপ্তাহ উদযাপন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষাকে প্রয়োগিক ও আনন্দদায়ক করতে সহশিক্ষা কোন বিকল্প নেই। ২০২০, ২১ ও ২২ খ্রিষ্টাব্দের মহামারি করোনার ছোবলে ঝিমিয়েপড়া প্রাতিষ্ঠানিক শিক্ষাকে নতুন রূপে প্রাণবন্ত করতে বর্ণাঢ্য উৎসব মুখরতায় রাজধানীর মোহাম্মদপুরের কিশলয় বালিকা বিদ্যালয় ও কলেজে শিক্ষার পাশাপাশি মাসব্যাপী চলে সহশিক্ষা কার্যক্রম। বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম নিয়ে প্রতিষ্ঠানটিতে উদযাপন করা হলো সহশিক্ষা সপ্তাহ। 

গত ৩১ জানুয়ারি ছিলো ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ১ ফেব্রুয়ারি ছিলো বার্ষিক মিলাদ ও  দোয়ার অনুষ্ঠান এবং ২ ফেব্রুয়ারির ছিলো জমকালো প্যারেড, ডিসপ্লে, অ্যাথলেটিক ও পুরস্কার বিতরণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান। সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি ও ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর সলিম উল্লাহ সলু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য মো. আলমগীর হোসেনসহ অন্যান্য সদস্যরা।

পাঠ্যপুস্তকের গণ্ডি পেরিয়ে শিক্ষার্থীদের পাঠ্যাভাস বৃদ্ধির মাধ্যমে সুনাগরিক করে গড়ে তুলবার লক্ষ্যে একাডেমিকসহ সকল প্রতিযোগিতার পুরস্কার হিসেবে শিক্ষার্থীদের দেয়া হয় বিশিষ্ট লেখক-সাহিত্যিকদের রচিত স্বাধীনতার ইতিহাস, জ্ঞান, আনন্দ ও উদ্দীপনামূলক অর্ধলক্ষাধিক টাকার বই এবং শিক্ষাসামগ্রী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বক্তব্যে বিশিষ্ট লেখক ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. রহমত উল্লাহ্ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, করোনার কষাঘাতে নুব্জ হয়ে পড়লে চলবে না। নতুন কারিকুলামে নতুনভাবে শিক্ষার্জন করে পৃথিবীর নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় যোগ্য নাগরিক হয়ে উঠতে হবে তোমাদের।

অধ্যক্ষের দিকনির্দেশনায় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা নিজস্ব অংশগ্রহণের মাধ্যমে ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় পরিবেশন করে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ভাষার গান, দেশের গান সহ ২৫ টি নাচ-গান-আবৃত্তির মাধ্যমে তুলে ধরা হয় আবহমান বাংলার সাংস্কৃতিক ঐতিহ্য। অনুষ্ঠানটি উপভোগ করেন প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী, এলাকার বিশিষ্টজন ও কয়েক হাজার অভিভাবক। সেইসাথে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সভাপতি ও সদস্যরা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0040810108184814