কেমব্রিজ পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য উদযাপন - দৈনিকশিক্ষা

কেমব্রিজ পরীক্ষায় শিক্ষার্থীদের সাফল্য উদযাপন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সম্প্রতি প্রকাশিত কেমব্রিজ ইন্টারন্যাশনাল-এর আইজিসিএসই, এএস ও এ লেভেল’র মে-জুন ২০২৪ সেশনের পরীক্ষায় শিক্ষার্থীদের অসামান্য ফল উদযাপন করেছে গ্লেনরিচ উত্তরা (সাবেক ডিপিএস এসটিএস স্কুল ঢাকা)। বিশ্বব্যাপী প্রকাশিত এই পরীক্ষার ফল দেশের শিক্ষার্থীদের মেধার নৈপুণ্য ও স্কুলগুলোকে বৈশ্বিক মঞ্চে তুলে ধরেছে।

  

কেমব্রিজ ইন্টারন্যাশনাল’র মে-জুন ২০২৪ সেশনের পরীক্ষায় গ্লেনরিচ উত্তরা থেকে মোট ৪২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে আইজিসিএসই দিয়েছেন ১৬১ জন, এএস দিয়েছেন ১৫১ জন এবং এ লেভেল দিয়েছেন ১১২ জন। গড়ে ৯০ শতাংশ নম্বর পেয়েছেন ১৪ জন আইজিসিএসই ও ৫ জন এ লেভেল পরীক্ষার্থী। পড়াশোনার ক্ষেত্রে নিজেদের নিষ্ঠার প্রমাণ দিয়েছেন অসাধারণ ফল অর্জন করা এ সব শিক্ষার্থী।

গত বছরের তুলনায় এ গ্রেড পাওয়ার হার উল্লেখযোগ্যভাবে বেড়েছে। ২০২৩ খ্রিষ্টাব্দের আইজিসিএসইতে অর্জন করেছেন স্কুলের ২৪ দশমিক ৩ শতাংশ পরীক্ষার্থী, যা এ বছর ৩০ দশমিক ০৬ শতাংশে গিয়ে পৌঁছেছে। 

অ্যাডভান্সড সাবসিডিয়ারি পরীক্ষায় ৯০ শতাংশেরও বেশি নম্বর পেয়েছেন ১৩ দশমিক ০৫ শতাংশ পরীক্ষার্থী, যা গত বছর ছিলো ৮ দশমিক ৩৩ শতাংশ। এ লেভেল পরীক্ষার্থীদের মাঝেও এর হার বেড়েছে, যা গত বছরের ১৭ দশমিক ১১ শতাংশ থেকে এ বছর ২২ দশমিক ৪৯ শতাংশে পৌঁছেছে। সব শিক্ষার্থীদের নিজস্ব বৈশিষ্ট্য মাথায় রেখে তাদের সার্বিক শিক্ষা নিশ্চিত করে একটি সম্ভাবনাময় ভবিষ্যতের দিকে এগিয়ে নেয়ার প্রতি গ্লেনরিচ উত্তরার প্রতিশ্রুতির প্রমাণ শিক্ষার্থীদের এ সাফল্য।

ছয়টিরও বেশি এ-স্টার পাওয়া ১১ জন আইজিসিএসই পরীক্ষার্থীদের গ্লেনরিচ স্কলারশিপ প্রদান করা হবে। দ্য ডেইলি স্টার অ্যাওয়ার্ড পাবেন ৪১ আইজিসিএসই ও ২৪ এ লেভেল শিক্ষার্থী।

শিক্ষার্থীদের ফলাফলে উচ্ছ্বাস প্রকাশ করে গ্লেনরিচ উত্তরা ঢাকার অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, মে-জুন ২০২৪ -এর আইজিসিএসই, এএস ও এ লেভেল পরীক্ষা সফলভাবে সম্পন্ন হওয়ায় সকল শিক্ষার্থী, অভিভাবক ও স্টাফদের অভিনন্দন।

 

এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি - dainik shiksha এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! জাল সনদে চাকরি, লাইব্রেরিয়ানকে তলব - dainik shiksha জাল সনদে চাকরি, লাইব্রেরিয়ানকে তলব শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ - dainik shiksha শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ - dainik shiksha প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056970119476318