খালিদ হাসানকে উপদেষ্টা পরিষদ থেকে অপসারণের দাবি - দৈনিকশিক্ষা

খালিদ হাসানকে উপদেষ্টা পরিষদ থেকে অপসারণের দাবি

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

অন্তবর্তী সরকারের উপদেষ্টা পরিষদ থেকে হেফাজত ও চরমোনাই নেতা খালিদ হাসানকে অপসারণের দাবি জানিয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ। শনিবার (১০ আগস্ট) এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান ইমাম হায়াত এ দাবি করেন। 

ইমাম হায়াত বলেন, হেফাজত নামের দলটি অরাজনৈতিক বলে মিথ্যা দাবি করলেও প্রকৃতপক্ষে ভয়ংকর হিংস্র অপরাজনীতিতে যুক্ত। আফগান তালেবানের মত দলটি মা বোনদের চতুর্থ শ্রেণীর বেশি পড়ালেখা নিষিদ্ধ করার দাবি জানিয়েছিল। বাংলাদেশ ইসলামী আন্দোলনের নামে আরেকটি ধর্মের নামে দল প্রকাশ্যে খুনি এজিদের স্বৈরদস্যুতন্ত্রের সমর্থন করে এদেশে তালেবানি আইএস রাষ্ট্র কায়েমের তৎপরতায় লিপ্ত। এসব দলগুলো ইসলামের প্রকৃত শিক্ষার বিপরীত এবং ইসলামের নাম ব্যবহার কেবলমাত্র মুসলিমদের ধর্মীয় আবেগ ব্যবহার করে ধর্মের নাম অপব্যবহার করে রাষ্ট্র জবরদখল করে তাদের অধর্ম উগ্রবাদ জঙ্গিবাদ চাপিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত।

  

ধর্মের নামধারী অধর্ম উগ্রবাদী অসাম্প্রদায়িক দল নয়, কোন রাজনৈতিক দলের নেতাই ইন্টেরিম সরকারে থাকতে পারেনা। থাকলে ভবিষ্যৎ নির্বাচন কোন মতেই জনগণের নির্বাচন হবে না। ইন্টেরিম সরকার অবশ্যই দলনিরপেক্ষ হতে হবে না হয় গণ আন্দোলন দেশ জনগণ ও গণতন্ত্রের সাথে বিশ্বাসঘাতকতা হবে।

তিনি বলেন, ইন্টেরিম সরকারের কাছে দেশ ও জনগণের স্বাধীনতা গণতন্ত্রের আশা অর্পিত এবং জনগণের আমানত হিসেবে রাষ্ট্রক্ষমতা অর্পিত। আমরা দৃঢ়ভাবে বলছি ইন্টেরিম সরকারকে অবশ্যই দল নিরপেক্ষ থাকতে হবে, এজন্য হেফাজত ও ইসলামী আন্দোলন নামধারী ধর্মীয় নেতা খালিদ হাসানকে অবশ্যই উপদেষ্টা পরিষদ থেকে অপসারণ করে ইন্টেরিম সরকারের দলনিরপেক্ষ নীতি ও চরিত্র রক্ষা করতে হবে। আমরা নিশ্চিতভাবে দাবি করছি যে খালিদ হাসান নামে উপদেষ্টা পরিষদে নিযুক্ত ব্যক্তি হেফাজতে ইসলামের নায়েবে আমির এবং ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টা। তিনি কোন অবস্থায় ইন্টেরিমম সরকারের উপদেষ্টা পরিষদে থাকতে পারেন না। তাই আমরা তার পদত্যাগ দাবি করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইনসানিয়াত বিপ্লবের উপদেষ্টা চেয়ারম্যান ফাতেহা রাহনুম, মহাসচিব শেখ রায়হান রাহবার ও দলের প্রেসিডিয়াম সদস্য বৃন্দ।

গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের - dainik shiksha গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত - dainik shiksha নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম - dainik shiksha ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস - dainik shiksha কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা - dainik shiksha এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0052900314331055