খালেদা জিয়া ও ছাত্র আন্দোলনে আটক বন্দিদের মুক্তি দেওয়া হবে: রাষ্ট্রপতি - দৈনিকশিক্ষা

খালেদা জিয়া ও ছাত্র আন্দোলনে আটক বন্দিদের মুক্তি দেওয়া হবে: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক |

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিভিন্ন মিথ্যা মামলা আটকসহ সব বন্দিদের মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (৫ আগস্ট) রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন। 

রাষ্ট্রপতি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান ও আহতদের সুচিকিৎসার প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মো. সাহাবুদ্দিন। 

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক করতে এবং লুটতরাজ, ধ্বংসাত্মক কর্মকাণ্ড বন্ধ করতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। জনগণের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় সশস্ত্র বাহিনীকে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ প্রদান করছি।

রাষ্ট্রপতি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সরকারি সম্পদ রক্ষার্থে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। দেশের অর্থনীতি, প্রশাসন, শিল্প কলকারখানা চালু রাখার লক্ষ্যে সকলকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে - dainik shiksha দিল্লিতে শেখ হাসিনা, যাবেন লন্ডনে জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ - dainik shiksha জাতির উদ্দেশে সেনাপ্রধানের পূর্ণ ভাষণ ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী - dainik shiksha ছাত্র-শিক্ষক প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসবেন সেনাবাহিনী দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের - dainik shiksha দেশবাসীকে শান্ত থাকার আহ্বান ফখরুলের শাহজালাল বিমানবন্দর বন্ধ - dainik shiksha শাহজালাল বিমানবন্দর বন্ধ ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ - dainik shiksha ‘অন্তর্বর্তীকালীন সরকারের বাইরে কোন সরকার মেনে নেয়া হবে না’ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0065350532531738