গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে আবারো সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছুরা - দৈনিকশিক্ষা

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে আবারো সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছুরা

শাবিপ্রবি প্রতিনিধি |

বিশেষ বিবেচনায় সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে আবারো ভর্তির সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আসন খালি থাকায় ২০২২-২৩ সেশনে পুনরায় ভর্তি কার্যক্রম শুরু করে গুচ্ছ ভর্তি কমিটি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবির ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম।

 

তিনি জানান, ২০২২-২০১৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক ভর্তির (বিশেষ পর্যায়) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা ৫ অক্টোবর দুপুর সাড়ে ১২টা থেকে ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ পর্যন্ত মধ্যে জিএসটির ওয়েবসাইট https://gstadmission.ac.bd/ থেকে প্রাথমিক আবেদন করতে পারবে। এতে জিএসটির ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি বাবদ পাঁচ হাজার টাকা অনলাইনে পরিশোধ করতে হবে।


আরো পড়ুন :

নজরুল বিশ্ববিদ্যালয়ে এমবিএ কোর্সে ভর্তির আবেদন চলছে

গুচ্ছের ফাঁকা আসনে ভর্তি, আগ্রহীদের সম্মতি দেয়ার নির্দেশ


তিনি আরো জানান, প্রাথমিক ভর্তি শেষে আগামী ৮ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে মূল কাগজপত্র জমা দিতে হবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় ভর্তি ফি দিয়ে চূড়ান্ত ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে শিক্ষার্থীদের।

প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করাকালীন শিক্ষার্থীদের যেসব বিষয়ে সতর্ক থাকতে হবে, পছন্দক্রমে অন্তর্ভূক্ত যে কোনো বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য প্রথমবার নির্বাচিত হওয়ার পরেও প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে গুচ্ছভুক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। কোটায় ভর্তির ক্ষেত্রেও একই নিয়ম থাকবে। 

এছাড়া প্রাথমিক ভর্তি ফি বাবদ পাঁচ হাজার টাকা অনলাইনে পরিশোধের পর নির্ধারিত সময়ের মধ্যে মূল কাগজপত্র জমা দিতে না পারলে ভর্তি বাতিল হয়ে যাবে। পরে আর কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে না। কোনো আবেদনকারী প্রাথমিক ভর্তি বাতিল করলে পরবর্তীতে জিএসটির বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির সুযোগ হারাবে।

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, অনেক শিক্ষার্থীর স্বপ্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার৷ আমরা চাই না কোনো বিশ্ববিদ্যালয়ে একটা আসনও খালি থাকুক। তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে তাদেরকে আবারও ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে।

পরিশেষে তিনি বলেন, এবারও আমরা অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে গুচ্ছের ভর্তি কার্যক্রম শেষ করতে পেরেছি৷ এতে সবার সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030858516693115