গুচ্ছ ভর্তি আবেদনের সুযোগ রাতেই শেষ হচ্ছে? - দৈনিকশিক্ষা

গুচ্ছ ভর্তি আবেদনের সুযোগ রাতেই শেষ হচ্ছে?

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: গত ২০ মে শুরু হওয়া দেশের গুচ্ছভুক্ত ২৪  বিশ্ববিদ্যালয়ের বিভাগ পছন্দক্রমসহ ভর্তি আবেদনের শেষ দিন আজ (২৮ মে)। এদিকে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে দেশের বরিশাল খুলনা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জেলা বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বিছিন্ন অবস্থায় আছে। এমতাবস্থায় যদি আবেদনের সময় বৃদ্ধি করা না হয় তাহলে অনেক শিক্ষার্থী আবেদন করতে না পারার সম্ভাবনা রয়েছে।

 

বিজ্ঞান অনুষদে পরীক্ষা দেয়া সাতক্ষীরার সাকিব বলেন, নানা কারণে প্রথম দিকে আবেদন করতে পারিনি। ভেবেছি শেষের দিকে গিয়ে আবেদন করবো। কিন্তু ঘূর্ণিঝড় রেমেলের কারণে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বিছিন্ন আছি। এদিকে আবেদনের আজকেই শেষ দিন। এখন যদি আবেদনের সময় বৃদ্ধি না হয় তাহলে হয়তো আমার আবেদন করা সম্ভব হবে না।

প্রাকৃতিক দুর্যোগের কথা বিবেচনা করে বিষয় চয়েজ আবেদনের সময় বাড়ানো যেতে পারে বলে মনে করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান। তিনি বলেন, ঘূর্ণিঝড় রেমেল দেশের বৃহৎ একটি অঞ্চলে আঘাত হেনেছে। এই অঞ্চলের মানুষের ইতোমধ্যে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হয়ে আছে। আশাকরি গুচ্ছের সমন্বয় কমিটি বিষয়টি বিবেচনা করে দেখবেন। 

এ বিষয়ে গুচ্ছ সমন্বয় কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, এ দুর্যোগের বিষয়টি আমাদের মাথায় আছে। শিক্ষার্থীরা যেন আবেদন করতে পারে আমরা সেটার ব্যবস্থা গ্রহণ করবো। 

এর আগে এ ইউনিট (বিজ্ঞান) অনুষদের পরীক্ষা ২৭ এপ্রিল, বি ইউনিট (মানবিক) অনুষদের পরীক্ষা ৩ মে ও সি ইউনিট (বাণিজ্য) অনুষদের পরীক্ষা ১০ এপ্রিল অনুষ্ঠিত হয়।

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়গুলো হলো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কাজী নজরুল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের - dainik shiksha সময়মতো যথাযথ অ্যাকশন নেয়া হবে : কাদের সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য - dainik shiksha সবকিছু আমাদের নিয়ন্ত্রণে নেই: ঢাবি উপাচার্য যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো - dainik shiksha যারা নিজেদের রাজাকার বলেছে তাদের শেষ দেখে ছাড়বো সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ - dainik shiksha সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058858394622803