গ্রেফতার ৫ আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে - দৈনিকশিক্ষা

সুপ্রিম কোর্টে নির্বাচন নিয়ে সহিংসতাগ্রেফতার ৫ আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে সহিংসতার ঘটনায় ৫ আইনজীবীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শাহবাগ থানায় সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফ সিদ্দিকীর মামলায় এজাহারভুক্ত আসামিদের গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতাকৃতরা হলেন, আইনজীবী কাজী বশির আহমেদ, অ্যাডভোকেট তুষার, অ্যাডভোকেট তরিকুল, অ্যাডভোকেট সুমন ও অ্যাডভোকেট ওসমান।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।

তিনি বলেন, শাহবাগ থানায় মামলা হওয়ার পর ডিবি ছায়াতদন্ত শুরু করে। পরে রাজধানীর বনানীসহ বিভিন্ন জায়গা থেকে পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। যে যত বড়ই শক্তিশালী হোন না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নন। ‌ ‘সুপ্রিম কোর্ট এলাকায় মারামারির ঘটনা ঘটায়। তারা মানুষের ওপর হামলা করে, অনিয়ম করায় মামলা হয়েছে। এ ঘটনায় গত রাতে রাজধানীর বনানীসহ বিভিন্ন এলাকা থেকে সুপ্রিম কোর্টের পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, কেন তারা দেশের সর্বোচ্চ বিচারালয়ে মারামারির ঘটনা ঘটিয়েছে।’

হারুন বলেন, এ ঘটনায় জড়িত সবাইকে খোঁজা হচ্ছে। সবাইকে আইনের আওতায় আনা হবে। এছাড়া গ্রেফতারদের কারা ইন্ধন দিয়েছে, সেটা জানার চেষ্টা করছি। কারা মারামারি করার জন্য সাহস যুগিয়েছে, তাদেরও নিয়ে আসা হবে। এজাহারভুক্ত আসামিরা কে কত বড় শক্তিশালী, সেটা দেখার বিষয় না। সে আসামি, এটাই বিবেচ্য।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0035910606384277