চাবিপ্রবির দুই শিক্ষককে বহিষ্কার - দৈনিকশিক্ষা

চাবিপ্রবির দুই শিক্ষককে বহিষ্কার

দৈনিক শিক্ষাডটকম, চাবিপ্রবি |

শৃঙ্খলা পরিপন্থি ও নানা উসকানিমূলক কাজে জড়িত থাকাসহ একাধিক অভিযোগের সুনির্দিষ্ট প্রমাণ সাপেক্ষে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাবিপ্রবি) দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন, সিএসই বিভাগের প্রভাষক প্রিন্স মাহমুদ ও আইসিটি বিভাগের প্রভাষক নাজিম উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) চাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতারের অনুমোদনক্রমে ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আব্দুল হাই (অব.) কর্তৃক স্বাক্ষরিত এক পত্রে এই বহিষ্কার করা হয়।

জানা যায়, আওয়ামীপন্থি এই দুই শিক্ষক হাসিনা সরকারের পদত্যাগের পর থেকেই প্রতিষ্ঠানের শিক্ষাব্যবস্থা ধ্বংস করতে সাধারণ শিক্ষার্থীদের একটি অংশকে নানাভাবে উসকানি দিতে থাকে। তাদের আর্থিক সুবিধাসহ নানাভাবে প্রতিষ্ঠানের আইন পরিপন্থি কাজে লিপ্ত থেকে উৎসাহ উদ্দীপনা দিয়ে একটি বিশৃঙ্খলা করতে থাকে বলে অভিযোগ রয়েছে। যার কারণে প্রাতিষ্ঠানিক শিক্ষাব্যবস্থার পরিবেশের সুশৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থীরা এই দুই শিক্ষকের পদত্যাগসহ তাদের বহিষ্কারের দাবি তোলে।

এদিকে বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে চাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রিন্স মাহমুদ ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলোজি বিভাগের প্রভাষক নাজিম উদ্দিন বিভিন্ন সময় বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিয়ে ব্যাঙ্গ করে এবং উপাচার্যের ছবি দিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন অকথ্য ও অশ্লীল ভাষায় তথ্য শেয়ার করে ও শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি করে এবং উসকানিমূলক কথাবার্তা বলে যার সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া শিক্ষার্থীদের একটি অংশকে নানাভাবে উসকানিমূলক কাজে ব্যবহার করে এবং যা বিশ্ববিদ্যালয় আইনের পরিপন্থী এবং এসব কর্মকাণ্ড বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন করেছে।

তিনি আরো বলেন, যেখানে সারা দেশে শিক্ষকদের পক্ষে পদত্যাগের জন্য কাউকে বাধ্য না করতে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা করেছে।সেখানে এই দুই শিক্ষক শিক্ষার পরিবেশ বিনষ্ট করতে উশৃঙ্খলতার চরম পর্যায় পৌছেছে। তাই সুনির্দিষ্ট প্রমাণ সাপেক্ষে ইতোমধ্যেই এই দুই জন শিক্ষক ছাত্রদেরকে উসকানি দিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন ভঙ্গ করা এবং শিক্ষার পরিবেশ নষ্ট করে বিশৃঙ্খলা সৃষ্টি করাসহ একাধিক অভিযোগে তাদের অব্যাহতি প্রদান করা হয়েছে।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা - dainik shiksha ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত - dainik shiksha রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার - dainik shiksha ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা - dainik shiksha সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি - dainik shiksha বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033450126647949