চার নতুন ডিজিটাল সেবা চালু করলো ইসলামী ব্যাংক - দৈনিকশিক্ষা

চার নতুন ডিজিটাল সেবা চালু করলো ইসলামী ব্যাংক

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি চার নতুন ডিজিটাল সেবা চালু করেছে। সম্প্রতি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মনিরুল মওলা ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ সেবাগুলোর উদ্বোধন করেন। নতুন সেবাগুলো হচ্ছে, ঝটপট ব্যালেন্স অনুসন্ধান, ঝটপট মার্চেন্ট অনবোর্ডিং, কানেক্ট ২ ব্যাংক এবং ইসলামী ব্যাংক হেল্প পোর্টাল। মঙ্গলবার ইসলামী ব্যাংক কর্তৃপক্ষের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জানা গেছে, ঝটপট ব্যালেন্স অনুসন্ধান সার্ভিসের মাধ্যমে গ্রাহক তার অ্যাকাউন্টে নিবন্ধিত ফোন নম্বর থেকে ০৯৬১৭৫১৬২৫৯ নম্বরে একটি মিসড কল দিয়ে বিনা খরচে অ্যাকাউন্ট ব্যালেন্স জানতে পারবেন। ঝটপট মার্চেন্ট অনবোর্ডিং সার্ভিসে গ্রাহক এনআইডি নম্বর ও ছবি আপলোড করে ইসলামী ব্যাংকে পারসোনাল রিটেইল অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং ব্যাংক কর্মকর্তার সহায়তায় সেলফিন আ্যাপসে বাংলা কিউআর কোড জেনারেট করে ব্যাবসায়িক লেনদেন করতে পারবেন। বাংলা কিউআর কোডের মাধ্যমে ইসলামী ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের অ্যাপস, বিকাশ, উপায় ইত্যাদি থেকেও পেমেন্ট নেয়া যাবে। 

কানেক্ট ২ ব্যাংক একটি কর্পোরেট ইন্টারনেট ব্যাংকিং মডিউল। এ মডিউলের মাধ্যমে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বেতন, ইউটিলিটি বিল, বৃত্তি ও সরকারি ভাতা প্রদান, বিনিয়োগের প্রস্তাবনা প্রদান, ঋণপত্র খোলার অনুরোধ, বেতন হিসাব খোলা, হিসাব বিবরণী দেখা থেকে শুরু করে বিইএফটিএন, আরটিজিএস ও এনপিএসবির মাধ্যমে ব্যাংক টু ব্যাংক ফান্ড ট্রান্সফার করতে পারবেন।

ইসলামী ব্যাংক হেল্প পোর্টালে (help.islamibankbd.com) নিবন্ধিত মোবাইল নাম্বারের মাধ্যমে লগইন করে তাৎক্ষণিকভাবে নিজের হিসাব ও কার্ডের ব্যালেন্স, হিসাবের বিবরণী, থেকে শুরু করে এটিএম লেনদেনে সমস্যার ক্ষেত্রে অভিযোগ দাখিল করা এবং দাখিলকৃত অভিযোগের সর্বশেষ অবস্থান দেখা যাবে। 

অনুষ্ঠানে অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী, জে কিউ এম. হাবিবুল্লাহ, মো. আলতাফ হুসাইন ,ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাইয়ার আজম, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফায়েজ মুহাম্মদ কামালউদ্দিন, মুহাম্মদ শাব্বির, কাজী মো. রেজাউল করিম, মিফতাহ উদ্দীন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরীসহ প্রধান কার্যালয়ের উইং ও ডিভিশন প্রধানরা এবং ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিবেশ এখনও হয়নি: শিক্ষামন্ত্রী দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান - dainik shiksha দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে : সেনাপ্রধান তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha তিন-চার দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে - dainik shiksha ফেসবুক-টিকটক আপাতত বন্ধ থাকছে পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত - dainik shiksha পিএসসির সব পরীক্ষা ৩১ জুলাই পর্যন্ত স্থগিত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ - dainik shiksha সবার কাছে নাশকতার ছবি-ভিডিয়ো ফুটেজ চেয়েছে পুলিশ please click here to view dainikshiksha website Execution time: 0.0049140453338623