ছবিতে বই উৎসব - দৈনিকশিক্ষা

ছবিতে বই উৎসব

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক : অন্যান্য বছরের মতো এবারও বছরের প্রথম দিনে নতুন বই হাতে আনন্দে মেতেছেন দেশের পৌনে চার কোটি শিক্ষার্থী। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের হাতে হাতে শোভা পেয়েছে নতুন বই। নতুন বইয়ের ঘ্রাণ পূর্ণ করেছে নতুন শ্রেণিতে ওঠার আনন্দ। বছরের প্রথম দিনে প্রাথমিকে পর্যায়ের ২ কোটি ১২ লাখ শিশুর হাতে সব বিষয়ের বই তুলে দেয়া সম্ভব হয়েছে। আর মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা সব বিষয়ের নতুন বই পেলেও অষ্টম ও নবম শ্রেণির কিছু শিক্ষার্থীর হাতে সব বই তুলে দেয়া সম্ভব হয়নি। যদিও পাঠ্যপুস্তক মুদ্রণ ও বিতরণের দায়িত্ব থাকা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) বলছে, আগামী ১০ জানুয়ারির মধ্যে সব বই হাতে পাবেন এ দুই শ্রেণির শিক্ষার্থীরা। তবে নতুন বছরে নতুন শিক্ষাক্রম বাস্তবায়ন শুরু হওয়া এ দুই শ্রেণিসহ কোনো শ্রেণির শিক্ষার্থীকেই খালি হাতে ফিরতে হয়নি আজ।

সোমবার বছরের প্রথম দিনে দেশের বিদ্যালয়গুলোতে নতুন বই বিতরণ উৎসব শুরু হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর মিরপুরের ন্যাশনাল (সকাল-বিকেল) সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বই উৎসবের কেন্দ্রীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সারাদেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের বই উৎসবের ছবি দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো। বছরের প্রথম দিন দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তার প্রতিনিধিরা দেশের বিভিন্ন স্থান থেকে এসব ছবি সংগ্রহ করেছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058069229125977