ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত - দৈনিকশিক্ষা

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত

মানিকগঞ্জ প্রতিনিধি |

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই প্রতিষ্ঠানের এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গত বৃহস্পতিবার বিকেলে এক জরুরি সভা ডেকে তাঁর বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়।

এর আগে গত বুধবার যৌন হয়রানির অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনএ) কাছে লিখিত অভিযোগ করে ভুক্তভোগী ছাত্রী। লিখিত অভিযোগ, বিদ্যালয় কর্তৃপক্ষ এবং ছাত্রীর পরিবার সূত্রে জানা গেছে, ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছিলেন অভিযুক্ত শিক্ষক। গত ১৮ সেপ্টেম্বর দুপুরে বিদ্যালয়ের ল্যাবরেটরিতে খাতা গণনার কথা বলে ওই ছাত্রীকে নিজের কক্ষে ঢেকে নেন তিনি। সেখানে একপর্যায়ে ওই ছাত্রীকে যৌন হয়রানি করেন ওই শিক্ষক। এ সময় কৌশলে ছাত্রী ওই কক্ষ থেকে বের হয়ে যৌন হয়রানির বিষয়টি সহকারী প্রধান শিক্ষককে জানায়।

পরে অভিযুক্ত শিক্ষককে পাঠদান থেকে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনায় ২৫ সেপ্টেম্বর ছয় সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ পেয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে সাময়িক বহিষ্কৃত শিক্ষককে একাধিকবার কল করা হলে সংযোগ বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদনে ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়েছে। বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত প্রতিবেদনটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028588771820068