ছাত্রীকে যৌন হয়রানি : সেই ঢাবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি - দৈনিকশিক্ষা

ছাত্রীকে যৌন হয়রানি : সেই ঢাবি শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এক ছাত্রীকে একই ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম যৌন হয়রানি করেছেন এমন অভিযোগ ওঠার পর সেটি তদন্তে নেমেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনায় তিন সদস্যের ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক সীমা জামানকে ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির প্রধান করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমদ ও কলা অনুষদের সহকারী প্রক্টর ড. সঞ্চিতা গুহ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য জানান, যৌন হয়রানির অভিযোগে সমাজকল্যাণের অভিযুক্ত অধ্যাপক নুরুল ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেট মিটিংয়ে ফ্যাক্টস ফাইন্ডিং কমিটি করা হয়েছে। কমিটির তদন্তের ভিত্তিতে পরবর্তী মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি নিজ কক্ষে ইনস্টিটিউটের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে ওই অধ্যাপকের বিরুদ্ধে। পরে ভুক্তভোগী ছাত্রী গত মঙ্গলবার ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বরাবর একটি অভিযোগপত্র দেন। তারপর ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন এবং উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029540061950684