ছাত্রীর সঙ্গে ভিডিও ভাইরাল, আত্মগোপনে শিক্ষা ক্যাডার কর্মকর্তা - দৈনিকশিক্ষা

ছাত্রীর সঙ্গে ভিডিও ভাইরাল, আত্মগোপনে শিক্ষা ক্যাডার কর্মকর্তা

রংপুর প্রতিনিধি |

রংপুর কারমাইকেল কলেজে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত প্রভাষক আহসান উল ফেরদৌসের সাথে সেই কলেজের এক ছাত্রীর ‘ব্যক্তিগত ভিডিও আলাপচারিতা’ সোস্যাল মিডিয়াতে ভাইরাল হয়। গত রোববার (৭ মে) কৈফিয়ত তলব করে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে একটি পত্র দেন অধ্যক্ষ অধ্যাপক আমজাদ হোসেন।  

বুধবার (১০ মে) এ বিষয়ে জানতে কারমাইকেল কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আহসান উল ফেরদৌসের একাধিকবার কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। এখন পর্যন্ত অধ্যক্ষের পত্রের জবাবনা দিয়ে বিভাগীয় প্রধান বরাবর ১৫ দিনের মেডিকেল ছুটি নিয়ে লাপাত্তা রয়েছেন ওই শিক্ষক।

অধ্যক্ষ কৈফিয়ত তলবে উল্লেখ করেন ‘সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে জানা গেল, আপনার (জনাব আহসান উল ফেরদৌস, আইডি নম্বর-১০১১০১২, প্রভাষক, অর্থনীতি) নৈতিক স্খলনজনিত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, যা একজন শিক্ষক হিসেবে লজ্জাজনক, মানহানিকর এবং এই কলেজের সুপ্রাচীন ঐতিহ্যকে ম্লান করেছে। এমতাবস্থায় কেন আপনার বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হবে না, তা এই পত্র প্রাপ্তির ৩ (তিন) কার্যবিসের মধ্যে লিখিত জবাব দেওয়ার জন্য অনুরোধ করা হল।

কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, ছাত্রীর সঙ্গে শিক্ষকের এমন লজ্জাজনক ও মানহানিকর ভিডিও ভাইরালের ঘটনায় তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যেতে পারে, সে বিষয়ে কলেজের অর্থনীতি বিভাগ আজ বুধবার দুপুরে বিভাগের সেমিনার কক্ষে এক জরুরি বৈঠক করে। বৈঠকে প্রভাষক আহসান উল ফেরদৌসের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে সুপারিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কারমাইকেল কলেজে ১৯৮২ সালে অধ্যয়নকারী এবং বর্তমানে এই প্রতিষ্ঠানের একটি বিভাগের প্রধান এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, শিক্ষক-ছাত্রীর সঙ্গে এমন লজ্জাজনক ঘটনায় আমাদের মাথা নিচু হয়ে গেছে। ক্যাম্পাসে যেন আসতেই লজ্জা লাগছে।

কারমাইকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন বলেন, ভিডিওর বিষয়টি শিক্ষার্থীদের পক্ষ থেকে আমার নজরে আসলে আমি ওই শিক্ষককে তলব করে কৈফিয়ত নোটিশ দিলেও কোনও জবাব পাই নি। জবাব দেয় কি না সেটা আমরা দেখব। এরপর আইনগত প্রক্রিয়া অব্যাহত রাখব।

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028181076049805