ছাত্র ইউনিয়নের ৪১তম জাতীয় সম্মেলন স্থগিত - দৈনিকশিক্ষা

ছাত্র ইউনিয়নের ৪১তম জাতীয় সম্মেলন স্থগিত

ঢাবি প্রতিনিধি |

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিভক্ত দুই গ্রুপের ঐক্যবদ্ধ জাতীয় সম্মেলন শুরু হয়েছিল গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে। সংগঠনের ৪১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ঢাবির অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এম এম আকাশ। তবে, জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হলেও কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, ১৬ মার্চ উদ্বোধনী সমাবেশ, ১৭ ও ১৮ মার্চ কাউন্সিল অধিবেশন আয়োজনের কথা জানিয়েছিল ছাত্র ইউনিয়ন। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এ অধিবেশন হওয়ার কথা থাকলেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সম্মেলনের জন্য নির্ধারিত স্থানের বুকিং বাতিল হয়, যার কারণে কাউন্সিল অধিবেশন স্থগিত করতে হয়েছে।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের একাংশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, অধিবেশনের জন্য নির্ধারিত স্থানের বুকিং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনের জন্য বাতিল করা হয়েছে। ফলে বিকল্প কোনো অডিটোরিয়াম না পাওয়ায় কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়েছে। আগামীকালের মধ্যে আমরা তারিখ জানিয়ে দেব।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে ড. আকাশ বলেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পার্লামেন্ট সর্বত্র লুটেরা ফ্যাসিস্ট শক্তি তার স্বৈরাচারী শাসন কায়েম করে রেখেছে। ছাত্র ইউনিয়নের ঐক্যবদ্ধ শক্তি দেশের জনগণকে শক্তি ও অনুপ্রেরণা জোগাবে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের একাংশের বর্তমান সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, আমি শহীদদের নামে শপথ করে বলছি, আজকের পর থেকে বাংলাদেশ ছাত্র ইউনিয়নে কোনো সংকট থাকবে না। এই সরকার অগণতান্ত্রিকভাবে ক্ষমতা পরিচালিত করছে। প্রগতিশীল ছাত্র সংগঠন ছাড়া কেউই এর প্রতিবাদ করেনি। আমরা ১৪ বছর ধরে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করছি।

গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের - dainik shiksha গণ-আন্দোলনে হত্যায় জড়িতদের দ্রুত বিচারসহ ৫ সিদ্ধান্ত আইন মন্ত্রণালয়ের নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত - dainik shiksha নতুন শিক্ষাক্রমের সব কাজ স্থগিত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম - dainik shiksha ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হচ্ছেন আশফাকুল ইসলাম শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিংবা খোলা নিয়ে অস্পষ্টতা কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস - dainik shiksha কোথাও যেন গোলযোগ না হয়: ড. ইউনূস এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা - dainik shiksha এক নজরে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টারা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0036299228668213