জন্ডিস সচেতনতায় রাবি ক্যাম্পাসে নানা কর্মসূচি - দৈনিকশিক্ষা

জন্ডিস সচেতনতায় রাবি ক্যাম্পাসে নানা কর্মসূচি

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

দৈনিক শিক্ষাডটকম, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হেপাটাইটিস-এ (জন্ডিস) আক্রান্তরোধে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। গত বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ কনফারেন্স কক্ষে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

এদিন দুপুরে একই বিষয়ে উপ-উপাচার্য (প্রশাসন) এর সঙ্গে হল প্রাধ্যক্ষদের সভাও অনুষ্ঠিত হয়।

সভায় শিক্ষক ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের মধ্যে জন্ডিস সংক্রমণরোধে কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়। গৃহীত সিদ্ধান্তের মধ্যে আছে, ক্যাম্পাসে জন্ডিস সংক্রমণরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালানো, আবাসিক হল ও মেসসমূহে এবং ক্যাম্পাসে লিফলেট বিতরণ, মাইকিং ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ইত্যাদি।

এ ছাড়া সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয় যে, সাবমার্সিবল পাম্প থেকে পরিষ্কার পাত্রে বিশুদ্ধ পানি সংগ্রহ ও পরিষ্কার গ্লাসে পান করা; নিজ বাসস্থান ও খাবারের স্থান পরিষ্কার রাখা; আক্রান্ত না হলেও বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে গিয়ে টেস্ট করা ও প্রয়োজনে টিকা গ্রহণ করা। 

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এই সভায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, জীববিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. গোলাম মোর্ত্তুজা, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে ও ফার্মেসি বিভাগের সভাপতি অধ্যাপক আজিজ আব্দুর রহমান উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029928684234619