জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা - দৈনিকশিক্ষা

জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জাতির জনক ও বাংলাদেশ শীর্ষক শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী স্মরণে আয়োজিত এ শিল্পকর্ম প্রদর্শনী উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বে থাকা উপাচার্য ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু সংস্কৃতিমনা মানুষ ছিলেন। তার অনুমোদনেই বাংলাদেশে লোকশিল্প জাদুঘর প্রতিষ্ঠিত হয়েছিলো। তিনি বাংলাদেশকে একটি বৈষম্যহীন অবস্থানে এগিয়ে নিচ্ছিলেন। কিন্ত স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যার মাধ্যমে সে অগ্রযাত্রাকে দমিয়ে দিতে চেয়েছিলো। বঙ্গবন্ধুর আদর্শ চর্চার জন্য এমন প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ। তার স্মৃতিচারণে এমন প্রতিযোগিতা অব্যাহত রাখা উচিৎ। 

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. বজলুর রশীদ, জবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী এবং সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ভবনেরর নিচতলায় শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031847953796387