জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা - দৈনিকশিক্ষা

জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

দৈনিক শিক্ষাডটকম, জবি |

দৈনিক শিক্ষাডটকম, জবি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী। 

তিনি বলেন, এ আয়োজনের মাধ্যমে শিশুরা মাতৃভাষার প্রতি, দেশের প্রতি, শহীদদের প্রতি শ্রদ্ধাশীল হবে। তাঁদের আত্মত্যাগের ও বীরত্বগাঁথা ইতিহাস সম্পর্কে জানতে পারবে। আগামীর ভবিষ্যতের আঁকা শহীদ মিনার, জাতীয় পতাকা, স্মৃতিসৌধের মাধ্যমে শিশুদের মাঝে ইতিবাচক চেতনা তৈরি হবে।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ডে-কেয়ার সেন্টারের শিশুরা অংশগ্রহণ করেন। অর্ধশতাধিক শিশু শিক্ষার্থীর অংশগ্রহণে সাদা কাগজের ক্যানভাস, রঙ-পেন্সিলের আঁকিবুঁকিতে মুখরিত হয় শহীদ মিনার প্রাঙ্গণ। 

অনুষ্ঠানে আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন হোসনে আরা জলি। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর ও বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0033800601959229