জবির দুই বিভাগের ভর্তির তারিখ ঘোষণা, মেধাতালিকা প্রকাশ - দৈনিকশিক্ষা

জবির দুই বিভাগের ভর্তির তারিখ ঘোষণা, মেধাতালিকা প্রকাশ

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তির মেধাতালিকা প্রকাশ করেছে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগ ও সংগীত বিভাগ। একই সঙ্গে ভর্তির তারিখও ঘোষণা করা হয়েছে। পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ১ থেকে ৩০তম মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদেরকে ভর্তি সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ে ভর্তি না হলে শিক্ষার্থীর আসনটি শূন্য বলে বিবেচিত হবে এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন আবেদন বিবেচনা করা হবে না।

ভর্তি ফি জমা দেবার তারিখ ১৮ থেকে ২০ ডিসেম্বর। প্রয়োজনীয় সনদপত্রাদি সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে ১৮ থেকে ২০ ডিসেম্বর বিকেল ৩টা পর্যন্ত। বিভাগে যে সকল সনদপত্র ও কাগজপত্রাদি জমা দিতে হবে-

ক) ওয়েবসাইট থেকে প্রিন্টকৃত ভর্তি ফরম ও সদ্য তোলা পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি;
খ) জিএসটি গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষক (Invigilator) কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র;
গ) এসএসসি/সমমানের পরীক্ষার মূল সনদপত্র ও নম্বরপত্রসহ প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি,
ঘ) এইচএসসি/সমমানের পরীক্ষার মূল সনদপত্র, নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ড ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান প্রদত প্রশংসাপত্র এবং প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি
ঙ) লিগ্যাল সাইজের দু’টি খাম। উল্লিখিত সনদ ও কাগজপত্র মনোনয়নপত্রপ্রাপ্ত বিভাগে নির্ধারিত তারিখে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে।

সংগীত বিভাগে ভর্তির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষের বিএ (অনার্স) প্রথম বর্ষে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মেধাক্রম ৪৭ থেকে ৪৯ পর্যন্ত তৃতীয় মেধাতালিকা আহবান করা হয়েছে। তাঁদেরকে আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে ভর্তি হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বিভাগে যে সকল সনদপত্র ও কাগজপত্রাদি জমা দিতে হবে-

ক) ওয়েবসাইট থেকে প্রিন্টকৃত Acknowledgement slip ও সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি:
খ) এসএস/সমমানের পরীক্ষার মূল নম্বরপত্র:
গ) এইচএসসি/সমমানের পরীক্ষার মূল নম্বরপত্র:
ঘ) আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লিখা একটি এ-ফোর সাইজের খাম । সনদ ও কাগজপত্র মনোনয়নপত্র প্রাপ্ত বিভাগে নির্ধারিত তারিখে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে হবে। একজনের ফরম ও কাগজপত্র কোন অবস্থাতেই অন্যজন জমা দিতে পারবেন না ।

 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030980110168457