জবি উপাচার্যসহ চারজনকে আইনি নোটিশ - দৈনিকশিক্ষা

জবি উপাচার্যসহ চারজনকে আইনি নোটিশ

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকসহ চারজনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। বাকিরা হলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. কামালউদ্দিন আহমদ, প্রক্টর মোস্তফা কামাল ও শিক্ষক সমিতির সভাপতি ড. আইনুল ইসলাম। 

গতকাল রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ইমরান হোসাইনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী খাদেমুল ইসলাম এ নোটিশ পাঠান। 

  

নোটিশ পাওয়া সকলেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা। সাংবাদিক সমিতির নির্বাচনের ৩ মাসের মধ্যে সমিতির নামে শুধুমাত্র ফেসবুকে পোস্টার তৈরি করে গঠিত তথাকথিত আহ্বায়ক কমিটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও বৈধ নির্বাচিত কমিটির দায়িত্ব পালনে সহযোগিতা করতে আইনি নোটিশে আহ্বান জানানো হয়।

নোটিশে বলা হয়, চলতি বছরের গত ২৭ ফেব্রুয়ারি জবি সাংবাদিক সমিতির উক্ত উপদেষ্টারা এবং সাধারণ সদস্যদের অংশগ্রহণে জবিসাসের কার্যনির্বাহী পরিষদ ২০২৩-২০২৪ মেয়াদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯ সদস্য বিশিষ্ট কমিটি এক বছরের জন্য নির্বাচিত হয়। নির্বাচিত কমিটি গত ২০ মার্চ উপদেষ্টা পরিষদের সদস্যসহ জবিসাসের সদস্যগণের উপস্থিতিতে এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করে। কিন্তু কমিটির মেয়াদের মাত্র ৩ মাসেরও কম সময়ের মধ্যে গঠনতন্ত্র লঙ্ঘন করে নির্বাচনে পরাজিত কয়েকজন সদস্য গত ১১ জুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে, যা জবিসাসের গঠনতন্ত্রের ৯ ধারা পরিপন্থী। কারণ, এ ধরনের আহ্বায়ক কমিটি নির্বাচিত কমিটির মেয়াদকালে ঘোষণার এখতিয়ার কারও নাই। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026898384094238