জামালপুরের ডিসির বক্তব্য সত্য হলে ব্যবস্থা নেওয়া হবে - দৈনিকশিক্ষা

জামালপুরের ডিসির বক্তব্য সত্য হলে ব্যবস্থা নেওয়া হবে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদের আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করার বক্ত্যবের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, নির্বাচন সামনে নিয়ে এখন একজন ডিসি এমন কথা বলতে পারেন না। বিষয়টি খতিয়ে দেখা হবে।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান। তিনি বলেন, ডিসির বক্তব্য খতিয়ে দেখে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

‘বর্তমান আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করা আমাদের প্রত্যেকের অঙ্গীকার’ বলে মন্তব্য করেন জামালপুরের ডিসি। এই সরকারকে আবারও ক্ষমতায় আনতে  

হবে—সরকারি কর্মকর্তা হয়েও এমন বক্তব্যে দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ওই মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য মির্জা আজম।

ফরহাদ হোসেন বলেন, ‘তবে কেউ বক্তব্য বিকৃত করে প্রচার করেছে কি না তাও যাচাই করা হবে। এখন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের যুগ, বক্তব্য টুইস্ট করা যায়। ডিসির বক্তব্য খতিয়ে দেখার পর সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে। কারণ তাঁদের নানা ধরনের প্রশিক্ষণ দিয়ে মাঠে পাঠানো হয়।’ 

ভিডিওতে জামালপুরের ডিসিকে বলতে শোনা যায়, ‘যে সরকার এই উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে আবার নির্বাচিত করে, আবার ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি। আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞতা করবেন না।’ 

নাম প্রকাশ না করার শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, অভিযোগ প্রমাণিত হলে জামালপুরের ডিসিকে প্রত্যাহার করা হতে পারে। 

এর আগে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় আওয়ামী লীগকে আবারও নির্বাচিত করতে প্রকাশ্যে নৌকায় ভোট চান দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি শ্যামল চন্দ্র ধর। ওই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ২৫ আগস্ট তাঁকে জামালপুর পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। 

তারও আগে ২০১৩ সালের ১৭ অক্টোবর জামালপুরের ইসলামপুর উপজেলায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমীন ও প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের উপস্থিতিতে একটি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জামালপুরের তৎকালীন ডিসি দেলোয়ার হায়দার নৌকা মার্কায় ভোট চেয়েছিলেন। এতে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ পেলে ব্যাপক সমালোচনার জন্ম নেয়।  

পরদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় জোটের মহাসমাবেশে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া একটি পত্রিকার সংবাদের উদ্ধৃতি দিয়ে বলেন, ‘জামালপুরের ডিসি নৌকায় ভোট চাইলেন। এ প্রশাসনের অধীনে কীভাবে নিরপেক্ষ নির্বাচন হবে?’ এরপর টিভি টকশোগুলোতে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ঘটনার এক মাস পর ডিসি দেলোয়ার হায়দারকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029449462890625