জুলাইয়ের ‘মানবতাবিরোধী’ অপরাধ তদন্তে ইবিতে কমিটি - দৈনিকশিক্ষা

জুলাইয়ের ‘মানবতাবিরোধী’ অপরাধ তদন্তে ইবিতে কমিটি

দৈনিক শিক্ষাডটকম, ইবি |

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমনে সাবেক সরকারের বিভিন্ন বাহিনী ও দলীয় ক্যাডারদের সংঘটিত ‘মানবতাবিরোধী’ অপরাধের তদন্তে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ সংক্রান্ত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিঠির আলোকে তদন্ত কাজে সহায়তার জন্য এই কমিটি গঠন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক ড. আমানুর আমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। কমিটিকে ৮ অক্টোবরের মধ্যে উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহারকে আহ্বায়ক এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের উপ-রেজিস্ট্রার সাহেদ হাসানকে সদস্য সচিব করা হয়েছে। এ ছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন- হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. আব্দুস শহীদ মিয়া, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহা. কামরুজ্জামান, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান এবং আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়রুল ওহাব।

যথাসময়ে পাঠ্যবই পাওয়া নিয়ে শঙ্কা নেই - dainik shiksha যথাসময়ে পাঠ্যবই পাওয়া নিয়ে শঙ্কা নেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সভা-সমাবেশ বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সভা-সমাবেশ বন্ধ পাঠ্যপুস্তক: প্রত্যাশা, প্রাপ্তি ও শঙ্কা - dainik shiksha পাঠ্যপুস্তক: প্রত্যাশা, প্রাপ্তি ও শঙ্কা শিক্ষককে পিটিয়ে হত্যা: খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি - dainik shiksha শিক্ষককে পিটিয়ে হত্যা: খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি গণত্রাণ কর্মসূচির অডিট রিপোর্ট প্রকাশ - dainik shiksha গণত্রাণ কর্মসূচির অডিট রিপোর্ট প্রকাশ বদলে গেলো শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি - dainik shiksha বদলে গেলো শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039510726928711