টঙ্গী কলেজে কাওয়ালি অনুষ্ঠানে হামলার ঘটনায় গ্রেফতার ২ - দৈনিকশিক্ষা

টঙ্গী কলেজে কাওয়ালি অনুষ্ঠানে হামলার ঘটনায় গ্রেফতার ২

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

গাজীপুরের টঙ্গী সরকারি কলেজে ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দ্রোহের গান ও কাওয়ালি সন্ধ্যা অনুষ্ঠানে হামলার ঘটনায় মামলা করা হয়েছে। এ মামলায় ৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০-১২ জনসহ মোট ৫২ জনকে আসামি করা হয়েছে।

আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) টঙ্গী পশ্চিম থানায় এই মামলা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত দুই জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে মামলার আবেদন করা হয়। টঙ্গী সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী পারভেজ হোসেন বাদী হয়ে ৪০ জনকে শনাক্ত ও ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার বিকেলে টঙ্গী সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে কলেজ মাঠে বৈষম্যরোধী ছাত্র আন্দোলনের সব শহীদদের স্মরণে দ্রোহের গান ও কাওয়ালি সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান চলাকালে বিকেল সাড়ে ৫টায় আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ হামলা করে।

এসময় দূর্বৃত্তদের হামলায় আয়োজক কমিটির শাওন, রাসেল ও রিফাতসহ অনুষ্ঠানে উপস্থিত ১৬ জন আহত হয়। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছে। গুরুতর আহত রাসেলকে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে, রিফাতকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কজেলে ও শাওনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

পরে উত্তেজিত ছাত্রজনতা দুজনকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। 

মামলায় আটককৃত আসামিরা হলেন, টঙ্গী আউচপাড়া এলাকার জালাল উদ্দিনের ছেলে সালাউদ্দিন সাদিক (২১) ও খাপাড়া এলাকার এনামূল হকের ছেলে মামুন মিয়া (১৯)। তারা ছাত্রলীগের কর্মী বলে দাবী বাদী পক্ষের।

মামলার অন্য আসামিরা হলেন, ইব্রাহিম চৌধুরী (৪০), রবিউল ইসলাম (৪১), রানা আহাম্মেদ (২৪), সাইফুলইসলাম আকাশ (৩৪), জালাল মাহমুদ (৫২), নজরুল মাস্টার (৪৩), ইয়াসিন (২১), ইয়াকুব (২২), ইফতি (২২), মাহফুজ (২২), সালাউদ্দিন (২৫), রাফি (২৩), আদনান মানিক (২৩), নাহিদ (২১), শেখ কামরুল হাসান সাহা (৪০), মোসাদ্দেক হোসেন রাফিও (২৩),  কামরুল হাসান (২৩), আরিয়ান আহাম্মেদ (২৪), রাফসান (২৩), রাতুল (২২), ইকরাম (২৩), হৃদয় (২২), শুভ (২১), মীনহাজ (২১), মাহি (২২), ফারাবি (২১), ফাহিম (২১), রাফসান আহাম্মেদ (২১), জাহিদ হাসান (২৪), স্বপন (২৩), হারুন অর রশিদ (৪৫), সম্রাট (২৪), মোছাদ্দেক হাসান রাফি (২৬), আসিফ (২৪), আদনান আল জারির (২৪), মানিক (২৬), মোজাম্মেল (২৩) ও শ্রাবন বেপারী (২৭)। এছাড়া মামলায় ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

আয়োজক কমিটি সংশ্লিষ্ট আবু হানিফ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারীদের আয়োজনে ও শহীদদের স্বরণে দ্রোহের গান ও কাওয়ালি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেল সাড়ে ৫টায় একদল সন্ত্রাসী হামলা চালিয়ে আমাদের ১৬ জনকে আহত করে। এ সময় হামলাকারী দুই জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, বিভিন্ন গ্রুপের ছাত্র-জনতা মিলে একসঙ্গে অনুষ্ঠান করার চেষ্টা করেছিল। শেষ পর্যন্ত হয়তো তা হয়ে উঠেনি। এ কারণে উভয়ের মধ্যে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানের বিষয়ে মৌখিক অনুমতি ছিল বলে জানান তিনি। 

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মামলা হয়েছে। আটক দুজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন: সারজিস - dainik shiksha যারা আপনাদের সেবা করবে তাদের ভোট দেবেন: সারজিস মাদরাসায় অনুপস্থিত থেকেও ১১ মাসের বেতন তুলেছেন শিক্ষক - dainik shiksha মাদরাসায় অনুপস্থিত থেকেও ১১ মাসের বেতন তুলেছেন শিক্ষক এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি - dainik shiksha এখনো প্রস্তুত হয়নি একাদশের, পাঁচ বইয়ের পাণ্ডুলিপি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! ৬৬ জন ছাত্রকে পাঁচচুলো করলেন শিক্ষক - dainik shiksha ৬৬ জন ছাত্রকে পাঁচচুলো করলেন শিক্ষক শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ - dainik shiksha শিক্ষার মানোন্নয়নে সরকারের নতুন পদক্ষেপ প্রশ্নফাঁসের তদন্ত নিয়ে সিআইডি ও পিএসসি মুখোমুখি - dainik shiksha প্রশ্নফাঁসের তদন্ত নিয়ে সিআইডি ও পিএসসি মুখোমুখি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036718845367432