টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ - দৈনিকশিক্ষা

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে জয় পেলে সুপার এইটের পথে অনেকটা এগিয়ে যাবে টিম টাইগার্স। এমন সমীকরণের ম্যাচে টস হেরে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে নেদারল্যান্ডস। কন্ডিশন বিবেচায় বাংলাদেশ একাদশে এসেছে পরিবর্তন। বৃহস্পতিবার (১৩ জুন) সেন্ট ভিনসেন্টের আর্নস ভ্যাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত পৌণে ৯টায়।

তামিম-সাকিবদের হাতছানি দিয়ে ডাকছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের জয় পাওয়ায় সেই সম্ভাবনা উজ্জ্বল হয়। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যাওয়ায় অপেক্ষা বাড়ে টাইগারদের সামনে। ম্যাচটিতে জয় পেলে অনেকটাই নিশ্চিত হয়ে যেত সুপার এইট। অবশ্য এখনো সুযোগ রয়েছে টাইগারদের সামনে। আজকের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ ডাচদের বিপক্ষে জয় পেলে প্রসারিত হবে সুপার এইটে খেলার পথ। 

ম্যাচটি বাংলাদেশের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি নেদারল্যান্ডসের জন্যও। কিন্তু অচেনা মাঠ। দু’দলের জন্যই সমান। দশ বছর ধরে ক্রিকেট নির্বাসনে থাকা আর্নস্ট ভ্যাল ক্রিকেট স্টেডিয়ামের প্রত্যাবর্তন এই ম্যাচ দিয়েই। নয় বিশ্বকাপ ভেন্যুর মধ্যে সবার শেষে যাত্রা শুরু হচ্ছে সেন্ট ভিনসেন্টের। পেছনে ফিরে তাকালে সুখস্মৃতি খুঁজে পেতেই পারে বাংলাদেশ।

বাংলাদেশ তাদের একাদশে অপরিবর্তিত রাখলেও একাদশে একটি পরিবর্তন এনেছে নেদারল্যান্ডস।তেজা নিদামনুরুর জায়গায় দলে ঢুকেছেন আরিয়ান দত্ত।

ইতোমধ্যে গ্রুপ ‘ডি’ থেকে সুপার এইট নিশ্চিত হয়েছে দক্ষিণ আফ্রিকার। এই ম্যাচের ফলাফলের ওপর তাকিয়ে আছে গ্রুপ ‘ডি’ এর বাকি চারদল। একটি স্পটের জন্য লড়াইয়ে রয়েছে গ্রুপের বাকি চার দল। যদিও এ ম্যাচের ফলাফল হলে, শেষ হয়ে যাবে লঙ্কানদের ক্ষীণ সম্ভাবনা। তাই এমন ম্যাচের দিনে আবহাওয়া বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে দু’দলের সামনে।

 

এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচ দেখতে মুখিয়ে আছে বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে থাকা টাইগার ভক্তরা। বাংলাদেশে ম্যাচটি সরাসরি দেখাবে নাগরিক টিভি। ম্যাচটি বিনামূল্যের পাশাপাশি সাবক্রিপশনের মাধ্যমেও মোবাইলে দেখার সুযোগ রয়েছে। বিনামূল্যে ম্যাচটি উপভোগ করতে এই লিঙ্কে ক্লিক করুন। এ ছাড়া নূন্যতম একদিনের প্যাকেজ কিনে ম্যাচটি উপভোগ করার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে এই লিঙ্কে ক্লিক করতে হবে।এছাড়াও বল বাই বল ম্যাচ আপডেট পেতে এখানে ক্লিক করুন। 

বাংলাদেশের একাদশ
তানজিদ হাসান, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

নেদারল্যান্ডস একাদশ
মাইকেল লেভিট, ম্যাক্স ও’ডাউড, বিক্রমজিত সিং, সিব্রান্ড এঙ্গেলব্রেখট, বাস ডি লিডি, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটকিপার), আরিয়ান দত্ত, লোগান ফন বিক, টিম প্রিঙ্গল, পল ফন মিকেরেন ও ভিভিয়ান কিংমা।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031208992004395