ট্রান্সজেন্ডার মতবাদের বিরুদ্ধে রাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

ট্রান্সজেন্ডার মতবাদের বিরুদ্ধে রাবিতে মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

দৈনিক শিক্ষাডটকম, রাবি : বিতর্কিত ট্রান্সজেন্ডার মতবাদকে প্রমোট করা হচ্ছে দাবি করে এর বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছেন শিক্ষার্থী। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ মানববন্ধন করেন তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা ব্যাক ইউনিভার্সিটি, ইনডিপেনডেন্স ইউনিভার্সিটিসহ ট্রান্সজেন্ডার-সমকামিতা সমর্থনকারী সব প্রতিষ্ঠান ও ব্যক্তিদের হুঁশিয়ার করে বলেন, তারা এ সমর্থন বন্ধ না করলে দেশব্যাপী কঠোর আন্দোলন-সংগ্রামের মধ্যে দিয়ে তাদেরকে দমন করা হবে এবং কোনোভাবেই বাংলাদেশে সমকামিতার এজেন্ডা বাস্তবায়ন করতে দেয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফ হাসান বলেন, আমাদের সমাজের কিছু বুদ্ধিজীবী এই ট্রান্সজেন্ডারকে থার্ডজেন্টারে রূপ দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা করছে। আমরা সবসময় থার্ডজেন্টারের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু টান্সজেন্ডার হলো পরিকল্পিত পরিবর্তন, যেটা আমাদের সমাজ, ধর্ম কেউই সমর্থন করে না। কোনো ছেলে যদি এখন বলে রোকেয়া হলে সিট দেয়া হোক, তাহলে তা দেয়া হবে? আর যদি দেয়াও হয় তারপর কি হবে? আমরা যদি এখনই এর বিরুদ্ধে রুখে না দাঁড়াই তাহলে একসময় আমাদের ছেলেরা মনে মনে মেয়ে এবং মেয়েরা মনে মনে ছেলে বলে দাবি করবে।

এগ্রোনমি অ্যান্ড এগ্রিকালচার এক্সটেনশন ডিপার্টমেন্টের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, আমরা দাঁড়িয়েছি ট্রান্সজেন্ডারকে রুখে দেয়ার জন্য এবং এর প্রতি ঘৃণা প্রদর্শনের জন্য। তারা এই ট্রান্সজেন্ডার নামক একটা সহজ সমীকরণকে কঠিন বানিয়েছে কিন্তু এর ফল শূন্য হবে।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0032031536102295