ঢাবিতে আন্দোলনে আহতদের সুচিকিৎসার দাবিতে মুমূর্ষু সমাবেশ ও মুক্তির গান - দৈনিকশিক্ষা

ঢাবিতে আন্দোলনে আহতদের সুচিকিৎসার দাবিতে মুমূর্ষু সমাবেশ ও মুক্তির গান

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

জুলাই-আগস্ট আন্দোলনে আহতদের চিকিৎসায় অগ্রাধিকার ও তাদের পুনর্বাসনের দাবিতে ‘মুমূর্ষু সমাবেশ ও মুক্তির গান’ কর্মসূচি পালন করেছে ইনকিলাব মঞ্চ।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সেখানে অতিথি ছিলেন জনপ্রিয় সুরকার ও গীতিকার লতিফুল ইসলাম শিবলী। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবাদী গান ও কবিতা পরিবেশন করেন।

লতিফুল ইসলাম শিবলী বলেন, আমরা এখানে আজ এমন একটা কারণে দাঁড়িয়েছি যেটা আমাদের জন্য অত্যন্ত লজ্জার। যাদের রক্তের বিনিময়ে আজকে এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতেছি তাদের সুচিকিৎসার দাবিতে এখানে দাঁড়াতে হয়েছে। আহতদের অনেকে সুচিকিৎসা পাচ্ছেন না। অবিলম্ব তাদের সবার রাষ্ট্রীয়ভাবে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরীফ ওসমান বিন হাদী। তিনি বলেন, আমরা আজকে এখানে আমাদের আহত ভাইদের সুচিকিৎসার দাবি নিয়ে এসেছি। আমাদের আন্দোলন এখনো থামেনি। অনেকে বলতে পারেন শুধু আহতদের জন্য কেনো, শহীদদের জন্য কেনো নয়? আমরা আগামী শুক্রবার, আমাদের যেসব শহীদ ভাইদের বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে তাদের স্বরণে ধানমন্ডি থেকে রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধ অভিমুখে যাত্রা করবো। বেওয়ারিশ শহীদ ভাইদের আত্মার মাগফিরাত কামনায় সবাই জন্য দোয়া করবো।

ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0079460144042969