ঢাবির প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞানের বিভাগে নবীনবরণ - দৈনিকশিক্ষা

ঢাবির প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞানের বিভাগে নবীনবরণ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিভাগীয় মিলনায়তনে ওই নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নবীন শিক্ষার্থীদের অভিনন্দন ও বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের সফলতা কামনা করে বলেন, করোনা মহামারি, ডেঙ্গুসহ বিভিন্ন রোগ-ব্যাধির কারণে জীব- প্রযুক্তি শিক্ষা ও গবেষণার প্রয়োজনীয়তা ও গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সব সুযোগ-সুবিধা যথাযথ ব্যবহার করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার জন্য শিক্ষার্থীদের দক্ষ হয়ে গড়ে উঠতে হবে।

পড়াশোনার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের ওপর তিনি গুরুত্বারোপ করে বলেন, শিক্ষা ও গবেষণার মাধ্যমে দেশের জৈব-প্রযুক্তির উৎকর্ষ সাধনে বিভাগের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থীদের পুরস্কার দেয়া করা হয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027689933776855