ঢাকায় পৌঁছেছেন ড. ইউনূস - দৈনিকশিক্ষা

ঢাকায় পৌঁছেছেন ড. ইউনূস

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস দেশে ফিরেছেন। রাত ৮টার দিকে তিনি অন্তর্বর্তীকালীন সরকার প্রধান হিসেবে শপথ নেবেন।

তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটটি আজ বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

  

আনুষ্ঠনিকতা সম্পন্ন করে তিনি বিমানবন্দর থেকে বের হবেন।

অলিম্পিক কমিটির আমন্ত্রণে বিশেষ অতিথি হিসেবে প্যারিসে গিয়েছিলেন ড. ইউনূস। সেখানে তিনি চিকিৎসা নিয়েছেন, তার একটি ছোট অস্ত্রোপচার হয়েছে। সেই কারণে তার ফিরতে কিছুটা বিলম্ব হচ্ছে।

বঙ্গভবনের প্রেস উইং থেকে জানানো হয়েছে, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও অন্যান্য উপদেষ্টারা আজ রাত ৮টায় শপথ নেবেন।

দ্বাদশ জাতীয় সংসদ বিলুপ্তির পর ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত হয়েছে।

ছাত্র আন্দোলনের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর দেশ পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়।

মঙ্গলবার রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে সিদ্ধান্ত হয় অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হবেন ড. ইউনূস।

আজকের শপথ অনুষ্ঠানে যোগ দেবেন প্রায় ৪০০ জন।

এর আগে গতকাল সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান গতকাল জানিয়েছেন, এই অন্তর্বর্তীকালীন সরকারে ১৫ জন সদস্য থাকতে পারেন।

তবে, তিনি বাকি সদস্যদের নাম প্রকাশ করেননি।

দেশে পৌঁছেছেন ড. ইউনূস - dainik shiksha দেশে পৌঁছেছেন ড. ইউনূস নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান - dainik shiksha নতুন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আসাদুজ্জামান সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব - dainik shiksha সুপ্রিম কোর্ট ঢেলে সাজাতে শিক্ষার্থীদের উদ্দেশে বিচারপতির ৬ প্রস্তাব ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ - dainik shiksha ব্যাংক থেকে এক লাখ টাকার বেশি তোলা যাবে না আজ চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ - dainik shiksha চুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0056290626525879