দেশ সেরা শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ - দৈনিকশিক্ষা

দেশ সেরা শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ নির্বাচিত শিক্ষার্থী, শ্রেণিশিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের পুরস্কৃত করা হয়েছে। সোমবার বিকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।  

অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে জাতীয় প্রতিযোগিতায় রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, উচ্চাঙ্গ সংগীত, লোক সংগীত, জারি গান (দলভিত্তিক), উচ্চাঙ্গ নৃত্য, লোকনৃত্য, ইংরেজি রচনা ও ইংরজি বক্তৃতা এবং হামদ ও নাত প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করা সেরাদের পুরস্কার দেয়া হয়েছে। এছাড়া বিএনসিসি, রোভার, স্কাউট, গার্ল গাইডস, রেঞ্জার প্রতিযোগিতা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে নির্বাচিতদের পুরস্কার তুলে দেয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থী, শ্রেণিশিক্ষক, প্রতিষ্ঠান প্রধান মিলিয়ে মোট ২২০ জন পুরস্কার পেয়েছেন। 

অন্যদিকে চারটি গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে তিনজন করে রবীন্দ্র সংগীতে বিজয়ী হয়েছেন ১২ জন, নজরুল সংগীতে ১২ জন, উচ্চাঙ্গ সংগীতে ১২ জন, লোক সংগীতে ১২ জন, জারি গানে (দলভিত্তিক) ১২ জন, উচ্চাঙ্গ নৃত্যে ১২ জন, লোকনৃত্যে ১২ জন, ইংরেজি রচনা ও ইংরজি বক্তৃতায় ১২ জন, হামদ ও নাত পরিবেশনায় ১২ জন।

প্রতিযোগিতায় বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে সাভারের সেনা পাবলিক স্কুল ও কলেজ। কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে ঢাকা মহানগরীর মোহাম্মদপুরের রেসিডেনসিয়াল মডেল কলেজ। কারিগরি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিট্রিউট। আর মাদরাসা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে বাগেরহাটের রামপালের ইসলামাবাদ ছিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা।    

বিদ্যালয় ক্যাটগারিতে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন টাঙ্গাইলের বিদ্যাসুন্দরী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয়ের শিক্ষার্থী সাবাহ বিনতে বায়েজিদ। কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন রাজশাহী কলেজের মোসা. আফরা মেহজাবিন। কারিগরি ক্যাটগরিতে শ্রেষ্ট শিক্ষার্থী রংপুর আইডিয়াল ইনস্ট্রিটিউট অব টেকনোলজির মো. রাগীব ইয়াসির রোহান।  আর মাদরাসা ক্যাটগরিতে গোপালগঞ্জের গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মো. রহমতুল্লাহ। 

বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন ভোলার লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. হোসনে আরা। কলেজ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের ড. মো. জুলফিকার হায়দার। কারিগরি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন কুমিল্লার আফজল খান কারিগরি ও কমার্স কলেজের শিক্ষক মো. নিজামুদ্দীন।  আর মাদরাসা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শ্রেণিশিক্ষক নির্বাচিত হয়েছেন রংপুরের ধাপ-সাতগাড়া বায়তুল মুকারম মডেল কামিল মাদরাসার শিক্ষক মো. মিজানুর রহমান। 

বিদ্যালয় ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন ঢাকার মিরপুরের মডেল অ্যাকাডেমির শুভাশীষ কুমার বিশ্বাস। কলেজ ক্যাটগারিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যাপক ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা। কারিগরি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটরে প্রকৌশলী মো. রুহুল আমিন।  আর মাদরাসা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন কুষ্টিয়া সদরের আফসার উদ্দিন গার্লস ফাজিল মাদরাসার অধ্যক্ষ ড. হাফেজ মোহা. আব্দুল করিম। 

শ্রেষ্ঠ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাসির উদ্দীন এবং শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক অফিসার হিসেবে বিজয়ী হয়েছেন রাজবাড়ীর গোয়ালনন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইকবাল হাসান। 

বিএনসিসি, রোভার, স্কাউট, গার্ল গাইডস, রেঞ্জার প্রতিযোগিতা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে নির্বাচিত হয়েছেন তিনজন করে। অন্যদিকে চারটি গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে তিন জন করে রবীন্দ্র সংগীতে বিজয়ী হয়েছেন ১২ জন, নজরুল সংগীতে ১২ জন, উচ্চাঙ্গ সংগীতে ১২ জন, লোক সংগীতে ১২ জন, জারি গানে (দলভিত্তিক) ১২ জন, ইচ্চাঙ্গ নৃত্যে ১২ জন, লোকনৃত্যে ১২ জন, ইংরেজি রচনা ও ইংরজি বক্তৃতায় ১২ জন, হামদ ও নাত পরিবেশনায় ১২ জন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0053470134735107