পঞ্চম গণবিজ্ঞপ্তি : ভি-রোল ফরম পূরণ ২৪ জুলাইয়ের মধ্যে - দৈনিকশিক্ষা

পঞ্চম গণবিজ্ঞপ্তি : ভি-রোল ফরম পূরণ ২৪ জুলাইয়ের মধ্যে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া প্রার্থীদের ২৪ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের ভি-রোল ফরম পূরণ করতে হবে। 

বুধবার অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণের মেসেজ দেয়া কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (১০ জুলাই) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।  

জানা গেছে, বুধবার থেকে প্রাথমিক সুপারিশ পাওয়া প্রার্থীদের ভি-রোল ফরম পূরণের এসএমএস পাঠানো শুরু করেছে টেলিটক বাংলাদেশ লিমিটেড। 

জানা যায়, পুলিশ বা সিকিউরিটি ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) অনলাইনে পূরণ করে দাখিল করতে হবে। 

এ জন্য প্রত্যেক প্রার্থীকে https://scs.ssd.gov.bd/job-security-লগইন লিংকে ক্লিক করে টেলিটক বিডি লি. নির্বাচিত প্রার্থীর মোবাইলে এসএমএস-এর মাধ্যমে পাঠানো ভি-রোল সংক্রান্ত User ID ও Password ব্যবহার করে Online Security Clearence System-এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে। 

অথবা এনটিআরসিএ-এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ৫ম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামক সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) কোনক্রমেই হাতে-হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না। 

অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা ৫ম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামক সেবা বক্সে পাওয়া যাবে। 

ভি-রোল ফরম পূরণের জন্য প্রার্থীকে দেয়া আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন লগইন করার পর যে ওয়েবপেইজ আসবে তার বামপাশে Dashboard-এর নিচে Job Security Clearance-এ ক্লিক করার পর তার নিচে Job Security Clearance-এ পুনরায় ক্লিক করতে হবে। Job Security Clearance-এ ক্লিক করার পর যে  ওয়েবপেইজ আসবে তার ডানপাশের কর্নারে +New Application এ ক্লিক করলে ‘নিরাপত্তা ছাড়পত্রের জন্য আবেদন’ নামে একটি ফরম আসবে। এই ফরমটির সব ঘর (Field) যথাযথভাবে পূরণ করতে হবে।

ফরমটি ৫ (পাঁচ) ধাপে পূরণ করতে হবে। 

১ম ধাপে প্রাথমিক তথ্য, ২য় ধাপে ঠিকানার তথ্য, ৩য় ধাপে শিক্ষাগত যোগ্যতা, ৪র্থ ধাপে অভিজ্ঞতা/অন্যান্য এবং ৫ম ধাপে ঘোষণা রয়েছে।

প্রত্যেক ধাপ পূরণ করার পর ফরমের নিচে বাম কর্নারে ‘সংরক্ষণ’ বাটনে ক্লিক করে পরবর্তী ধাপে যেতে হবে।

পরে ফরমটি নির্ভুলভাবে পূরণ করে আগামী ২৪ জুলাইয়ের মধ্যে অনলাইনে দাখিল করার জন্য বলা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত পদ্ধতিতে অনলাইনে কোনো প্রার্থী ভি-রোল ফরম দাখিল না করলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী - dainik shiksha এইচএসসির পদার্থ বিজ্ঞানে ভুল প্রশ্ন, নম্বর পাবেন সব পরীক্ষার্থী র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না - dainik shiksha প্রশ্নফাঁসের মাধ্যমে অপরাধী বিসিএস ক্যাডার হবে মানা যায় না বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ - dainik shiksha বেরোবিতে ছাত্রলীগ-কোটা আন্দোলকারীদের মধ্যে সংঘর্ষ, আহত ৬ কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ - dainik shiksha কোটা নিয়ে রাষ্ট্রপক্ষের আপিল আজ কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ - dainik shiksha কলেজে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু আজ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0055298805236816