পড়ার টেবিলের দখল নিয়ে শজিমেকে ছাত্রলীগের হা*মলা, আহ*ত ৫ - দৈনিকশিক্ষা

পড়ার টেবিলের দখল নিয়ে শজিমেকে ছাত্রলীগের হা*মলা, আহ*ত ৫

দৈনিক শিক্ষাডটকম, বগুড়া |

দৈনিক শিক্ষাডটকম, বগুড়া: বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে (শজিমেক) পড়ার টেবিল দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের ওপর কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের হামলা ও মালামাল ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ সময় কলেজের ছাত্রাবাসের অন্তত ছয়টি কক্ষ ভাঙচুর করা হয়। যেখানে, মেডিক্যালের কংকাল, হাড়, ল্যাপটপ, ফ্রিজ সহ অন্যন্য দামী আসবাবপত্র ভাঙা হয়।

এ ঘটনার প্রতিবাদে আজ দুপুরে মেডিক্যাল কলেজের একাডেমিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করে শিক্ষার্থীরা। 

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, মূলত নতুন বর্ষের শিক্ষার্থীদের রাজনীতিতে টানাসহ ক্যাম্পাসে অরাজকতা তৈরি করার চেষ্টা করছে কলেজ শাখা ছাত্রলীগের একাংশ। একই সাথে, রাজনীতির নামে সাধারণ শিক্ষার্থীদের ব্যবহার করা বাদ সহ নানা দাবী জানানো হয়।  

বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি অর্ঘ্য রায় জানায়, মিথ্যা ও বানোয়াট একটা ঘটনা তৈরি করে ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে এক পক্ষ। 

এদিকে সহকারী হোস্টেল সুপার জানান, ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।
 

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0038881301879883