পবিপ্রবিতে অত্যাধুনিক গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র গড়ছে সরকার - দৈনিকশিক্ষা

পবিপ্রবিতে অত্যাধুনিক গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র গড়ছে সরকার

দৈনিক শিক্ষাডটকম, পবিপ্রবি |

দৈনিক শিক্ষাডটকম, পবিপ্রবি : দেশের ভবিষ্যৎ সাফল্যের কথা চিন্তা করে গবেষণা ও উদ্ভাবনের উপর গুরুত্ব বাড়াতে বাংলাদেশ সরকার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি)  অত্যাধুনিক গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র গড়ে তুলতে চলেছে। যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সুযোগ পাবেন মানসম্পন্ন গবেষণা করার। গত ৬ ফেব্রুয়ারি মিরপুরের ইয়ুথ টাওয়ারে এনহ্যান্সিং ডিজিটাল গভর্নমেন্ট অ্যান্ড ইকোনমি (ইডিজিই) প্রকল্পের সম্মেলনকক্ষে ইডিজিই প্রকল্প ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ ১০টি সরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পৃথক পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ওই স্বাক্ষরতা অনুষ্ঠানে ইডিজিই প্রকল্প পবিপ্রবিতে আরআইসি প্রতিষ্ঠাসহ জাতীয় গুরুত্বপূর্ণ সমস্যার সমাধানে ভালো গবেষণা ও উদ্ভাবনে অর্থায়ন করবে।

উল্লেখ্য, পবিপ্রবি ইতিমধ্যেই দেশের প্রথম জলহস্তীর     পূর্ণাঙ্গ কঙ্কাল বানিয়ে দেশের শিক্ষাঙ্গণে সাড়া ফেলে দিয়েছে। এছাড়াও কৃষিক্ষেত্রে তাদের গবেষণা ব্যাপক অবদান রেখে চলেছে। এমন মুহূর্তে অত্যাধুনিক গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র গড়ার খবরে সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উচ্ছ্বসিত।

এ উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব  সামসুল আরেফিন বলেন, আরআইসি প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য হলো বাজারভিত্তিক পণ্য ও সেবা উৎপাদন ও জাতীয় গুরুত্বপূর্ণ সমস্যার সমাধানে সরকার, শিল্প ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে সমন্বিত ও সহযোগিতামূলক গবেষণা ও উদ্ভাবনী কার্যক্রম পরিচালনা করা। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে।

 

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030200481414795