পবিপ্রবি শিক্ষক লা*ঞ্ছনার ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল - দৈনিকশিক্ষা

পবিপ্রবি শিক্ষক লা*ঞ্ছনার ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল

দৈনিক শিক্ষাডটকম, পবিপ্রবি |

দৈনিক শিক্ষাডটকম, পবিপ্রবি : পবিপ্রবি শিক্ষক লাঞ্ছনার ঘটনার তদন্ত প্রতিবেদনে শিক্ষকের সঙ্গে অভিযুক্ত কর্মকর্তার অসদাচরণের বিষয়টি প্রমাণিত হয়েছে ।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বদেশ চন্দ্র সামন্তের কাছে এই প্রতিবেদন দাখিল করে তদন্ত কমিটি। এরপর বিকেল থেকে রাত পর্যন্ত উপাচার্যের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা বৈঠক করেন। তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ।

গত শনিবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মো. সামসুল হক শিক্ষক-কর্মকর্তাদের কৃষি কুঞ্জের ডাইনিং কক্ষে পোস্ট-হারভেস্ট টেকনোলজি অ্যান্ড মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. নজরুল ইসলামকে অকথ্য ভাষায় গালাগালসহ লাঞ্ছিত করেন বলে অভিযোগ পাওয়া যায়। ওই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা।

সহকারী অধ্যাপক নজরুল ইসলাম ঘটনাটি শিক্ষক সমিতিকে লিখিতভাবে জানান। এ ঘটনার পর অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে লাগাতার ক্লাস বর্জনসহ শান্তিপূর্ণ আন্দোলন শুরু করে শিক্ষক সমিতি। শিক্ষার্থী-শিক্ষকদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত সামসুল হককে ওএসডি করেছে। এ ছাড়া ঘটনার তদন্তে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি তিন কার্যদিবসের মধ্যে বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন দাখিল করে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জিহাদ পারভেজ তদন্ত প্রতিবেদন নিয়ে উপাচার্যের সঙ্গে তাঁদের বৈঠক হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রতিবেদনে শিক্ষকের সঙ্গে অসদাচরণের বিষয়টি প্রমাণিত হয়েছে। তবে এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা এখনো জানেন না তাঁরা।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাইদুল ইসলাম জুয়েল বলেন, শিক্ষকের সঙ্গে অসদাচরণের বিষয়টি প্রমাণিত হয়েছে। তবে অভিযোগে শিক্ষককে আঘাত করা হয়েছে বলা হলেও তদন্তে তা প্রমাণিত হয়নি। দোষী সাব্যস্ত হলে ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, এটিই স্বাভাবিক।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ‘তদন্ত প্রতিবেদন নিয়ে সকলের সঙ্গে বৈঠক হয়েছে। তবে এ ঘটনা নিয়ে এখনো আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারিনি।’

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0095109939575195