পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী মা*রা গেছেন - দৈনিকশিক্ষা

পরিচালক-প্রযোজক শফি বিক্রমপুরী মা*রা গেছেন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

খ্যাতিমান পরিচালক ও প্রযোজক শফি বিক্রমপুরী আর নেই। আজ বুধবার ভোর ৪টার দিকে ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। তাঁর মৃত্যুর বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন পরিচালক সমিতির উপমহাসচিব অপূর্ব রানা। 

শফি বিক্রমপুরী। ছবি : সংগৃহীত

জানা যায়, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন শফি বিক্রমপুরী। অবশেষে আর ফেরা হলো না তাঁর। বিশিষ্ট এই পরিচালকের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের আত্মার শান্তি কামনা করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

 

পরিচালনার পাশাপাশি সিনেমা প্রযোজনা ও পরিবেশনার সঙ্গে যুক্ত ছিলেন শফি বিক্রমপুরী। তাঁর পরিবেশনায় উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’।

এছাড়া শফি বিক্রমপুরী প্রযোজিত ও পরিচালিত অন্যান্য সিনেমাগুলোর মধ্যে ‘ডাকু মনসুর’, ‘বাহাদুর’, ‘সবুজসাথী’, ‘সকাল সন্ধ্যা’, ‘মাটির কোলে’, ‘জজসাহেব’, ‘দেনমোহর’, ‘রাজদুলারী’ ও ‘অবুঝ মনের ভালোবাসা’ উল্লেখযোগ্য।

ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে : শিক্ষামন্ত্রী ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! - dainik shiksha ডিবির হাতে গ্রেফতার নাসিরই চালান শিক্ষার ঢাকা ডিডি অফিস! শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান - dainik shiksha শিক্ষাভবন যখন কর্মকর্তার নোট-গাইড বিক্রির দোকান শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের একাডেমিক স্বীকৃতি দেয়ার ক্ষমতা পেলো কারিগরি বোর্ড পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে - dainik shiksha পঞ্চম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত - dainik shiksha বুদ্ধিজীবী হ*ত্যায় জামায়াত কীভাবে জড়িত please click here to view dainikshiksha website Execution time: 0.0035099983215332