পুলিশের গাড়ি ভাঙচুর : সেই অধ্যক্ষসহ গ্রেফতার ৫ - দৈনিকশিক্ষা

পুলিশের গাড়ি ভাঙচুর : সেই অধ্যক্ষসহ গ্রেফতার ৫

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরে পুলিশের গাড়ি ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেয়ায় এক অধ্যক্ষসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাদের আদালতে পাঠানো হয়েছে। গত মঙ্গলবার কলেজ অধ্যক্ষকে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকালে এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন, গাজীপুর মহানগরীর সালনা নাসিরুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিন, সাবেক কাউলতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মতিউর রহমান, তার সহযোগী মাকসুদুর রহমান, মোবারক হোসেন ও তামিম হোসেন তন্ময়।

জানা গেছে, গাজীপুরের সালনা বাজার এলাকার নাসিরুদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজটির ব্যবস্থাপনা কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তারই জেরে মঙ্গলবার স্থানীয় আওয়ামী লীগ নেতা মতিউর রহমান ১০-১২ জন লোক নিয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিনের কক্ষে যান। এসময়ে কলেজের দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে নাজমা নাসরিন মারধর করেন। এ ঘটনার প্রতিবাদ জানান কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র হাসিবুল। এসময় অধ্যক্ষের কক্ষে থাকা বাহিরাগতরাও ওই শিক্ষার্থীর ওপর চড়াও হন। পরে এ খবর কলেজের অন্যন্য শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। তারা অধ্যক্ষসহ আওয়ামী লীগ নেতা ও বহিরাগতদের অধ্যক্ষের কক্ষে অবরোধ করে রাখেন। পরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।    

মামলার বাদী গাজীপুর সদর থানার এসআই উৎপল কুমার দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে রাখেন। একপর্যায়ে মহাসড়ক থেকে কিছু শিক্ষার্থী মাঠে থাকা পুলিশের গাড়িতে ইটপাটকেল ছোড়ে ও হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করে। আন্দোলনকারীরা মহাসড়কে পুলিশের সরকারি কাজেও বাধা সৃষ্টি করে। পরে পুলিশ কলেজের অধ্যক্ষসহ ৫ জনকে থানায় হেফাজতে নিয়ে গেলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেয়। পরে থানা হেফাজতে থাকা ওই পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0043630599975586