প্রথম ডিআরএমসি ন্যাশনাল ম্যাথ সামিট শুরু - দৈনিকশিক্ষা

প্রথম ডিআরএমসি ন্যাশনাল ম্যাথ সামিট শুরু

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

তিন দিনব্যাপী প্রথম ডিআরএমসি ন্যাশনাল ম্যাথ সামিট শুরু হয়েছে। (১৭ অক্টোবর) বৃহস্পতিবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক ও কম্পিউটার বিজ্ঞানী ড. মোহাম্মদ কায়কোবাদ। 

বিশেষ অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি। সামিটে স্ক্র্যাপবুক এক্সিবিশন, ডিজিটাল ইলাস্ট্রেশন এক্সিবিশন, ম্যাথ আর্ট, ম্যাথ অলিম্পিয়াড, ফিজিক্স অলিম্পিয়াড, জিওমেট্রি অলিম্পিয়াড, এস্ট্রোনমি অলিম্পিয়াড, সুডুকো কম্পিটিশন, ম্যাথ হিস্টরি কুইজ, স্পিড কিউবিং, ট্রেজার হান্ট, সোলো কুইজ, আইকিউ টেস্টসহ ২৮টি ইভেন্টে দেশের ১১০টি খ্যাতনামা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাঁচ সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষরা, ক্লাবগুলোর প্রধান সমন্বয়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ নূরুন্নবী, সহযোগী অধ্যাপক ও সামিটের আহবায়ক সুদর্শন কুমার সাহা, ম্যাথ ক্লাবের মডারেটর ও সহকারী অধ্যাপক মো. ওয়াছিউল ইসলাম, আমন্ত্রিত অতিথিরা, অভিভাবকরা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র ও শিক্ষকরা। বিজ্ঞান ও প্রযুক্তির পাশাপাশি গণিত চর্চা এবং এর উৎকর্ষ সাধনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীদেরকে বিশ্ব দরবারে পরিচিত করা এবং আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে অনুপ্রাণিত করাই এই সামিটের উদ্দেশ।

আগামী ১৯ অক্টোবর তিনদিনব্যাপী এ আয়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর সাবেক রেজিস্ট্রার এবং চিফ অপারেটিং অফিসার, ব্রাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডোল্যাল্ড।

৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির - dainik shiksha ৪৩তম বিসিএসের নিয়োগ প্রজ্ঞাপন বাতিলের দাবি বিএনপির যশোর বোর্ডের চেক জালিয়াতির মামলায় ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট - dainik shiksha যশোর বোর্ডের চেক জালিয়াতির মামলায় ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট র‍্যাগিং বন্ধে বুয়েটসহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কমিশন গঠন - dainik shiksha র‍্যাগিং বন্ধে বুয়েটসহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কমিশন গঠন ভর্তিযুদ্ধের জন্য প্রস্তুত হও - dainik shiksha ভর্তিযুদ্ধের জন্য প্রস্তুত হও শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি - dainik shiksha শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি গণহারে ফেলের অভিযোগ নিয়ে এনটিআরসিতে গেলেন যারা - dainik shiksha গণহারে ফেলের অভিযোগ নিয়ে এনটিআরসিতে গেলেন যারা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0037539005279541