প্রধান শিক্ষককে জোর করে পদত্যাগপত্রে সই, আদালতে মামলা - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষককে জোর করে পদত্যাগপত্রে সই, আদালতে মামলা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

কুমিল্লার দেবিদ্বারে প্রধান শিক্ষককে রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে পদত্যাগপত্রে স্বাক্ষর নেওয়ার অভিযোগে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বাঙ্গুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন দেবিদ্বার উপজেলার গুনাইঘর গ্রামের আবদুল মান্নান ওরফে কামাল ড্রাইভার, আবু হানিফ সরকার মেম্বার, জাহাঙ্গীর আলম খান ও গিয়াস উদ্দিন। আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তের জন্য শিল্প পুলিশকে নির্দেশ নিয়েছেন।

এজাহারে বলা হয়েছে, অভিযুক্তরা বেশকিছু দিন ধরে বাঙ্গুরী উচ্চ বিদ্যালয়ে ঢুকে প্রধান শিক্ষক মো. সেলিমকে অফিস থেকে বের করে নেওয়ার চেষ্টা এবং পদত্যাগ করার হুমকি দেয়। সর্বশেষ গত ২ সেপ্টেম্বর সকালে প্রধান শিক্ষক সেলিম বিদ্যালয়ে যাওয়ার পথে উপজেলার পদ্মকোট উত্তরপাড়ার রাস্তা থেকে আসামিরা তাঁকে জোরপূর্বক সিএনজিতে তুলে কামাল ড্রাইভারের বাড়িতে নিয়ে যায়। এ সময় ওই প্রধান শিক্ষক চিৎকার করলে তাঁর মুখ চেপে ধরে হত্যার চেষ্টা করা হয়। পরে কামালের ঘরে নিয়ে ১০০ টাকার ৩টি অলিখিত নন-জুডিশিয়াল স্ট্যাম্প ও ২-৩টি সাদা কাগজে স্বাক্ষর দিতে বলে। ওই কাগজেই পদত্যাগপত্র লেখা হয়। স্বাক্ষর দিতে অস্বীকার করায় তাঁকে লোহার রড দিয়ে পিটিয়ে স্বাক্ষর দিতে বাধ্য করা হয়। এ সময় তাঁর থেকে টাকা ও মোবাইল লুটে নেওয়া হয়।

প্রধান শিক্ষক মো. সেলিম বলেন, আসামিরা এক ঘণ্টা আটকে রেখে বলে, স্বেচ্ছায় আপনাকে পদত্যাগ করতে বলেছিলাম, পদত্যাগ করেননি। তাই এখন স্বাক্ষর দেওয়া স্ট্যাম্প ও কাগজ দিয়ে পদত্যাগপত্র তৈরি করা হবে।
বাদীর আইনজীবী মনির হোসেন বলেন, জোরপূর্বক কাগজে স্বাক্ষর নিয়ে তা প্রধান শিক্ষকের স্বেচ্ছায় পদত্যাগ বলে চালিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি তদন্তের জন্য শিল্প পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062808990478516