প্রিয় শিক্ষার্থীদের বাঁচাতে গিয়ে নিহত হলেন শিক্ষক - দৈনিকশিক্ষা

প্রিয় শিক্ষার্থীদের বাঁচাতে গিয়ে নিহত হলেন শিক্ষক

দৈনিকশিক্ষা ডেস্ক |

সন্ত্রাসীদের হাত থেকে প্রিয় শিক্ষার্থীদের বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতে এক শিক্ষক নিহত হয়েছেন। ফ্রান্সের একটি মাধ্যমিক পর্যায়ের স্কুলে গতকাল শুক্রবার এ ঘটনা ঘটেছে। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসবে আখ্যায়িত করেছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট জানিয়েছে, নিহত শিক্ষকের নাম ডোমিনক বার্নার্ড। তিনি শিক্ষার্থীদের ‘ভাষা শিক্ষক’ ছিলেন। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে ফ্রান্সের উত্তরাঞ্চলের আরাস শহরের সিটি স্কুল গাম্বেটা-কার্নোটে এ হামলার ঘটনা ঘটে। এ সময় আরও দুজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন শিক্ষক ও একজন নিরাপত্তারক্ষী রয়েছেন। 

ফরাসি সন্ত্রাসবিরোধী প্রসিকিউটরেরা জানিয়েছেন, কে বা কারা এ হামলার ঘটনা ঘটিয়েছে এবং কী উদ্দেশ্যে হামলা চালিয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

হামলার খবর পাওয়ার পরপরই ওই স্কুল পরিদর্শনে যান ইমানুয়েল মাখোঁ। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘যে শিক্ষক নিহত হয়েছেন তিনি অন্যদের রক্ষা করতে এগিয়ে এসেছিলেন। তাঁকে সন্ত্রাসীরা ছুরিকাঘাত করে মেরে ফেলেছে। এই হামলা বর্বর ইসলামি সন্ত্রাসীদের কাজ।’

পুলিশ ইতিমধ্যে সন্দেহভাজন এক চেচেন ব্যক্তিকে আটক করেছে। স্থানীয় কর্তৃপক্ষ বার্তা সংস্থা এপিকে জানিয়েছে, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরেই পুলিশের নজরদারিতে ছিল।

একজন পুলিশ কর্মকর্তা বলেন, হামলাকারী এই স্কুলের একজন সাবেক শিক্ষার্থী বলে ধারনা করা হচ্ছে। তিনি হামলার সময় ‘আল্লাহু আকবর’ বলে স্লোগান দিয়েছিলেন।

শিক্ষামন্ত্রী গ্যাব্রিয়েল অ্যাটল বলেছেন, ‘আরাসে একটি স্কুলে ছুরি হামলার ঘটনা ঘটেছে। আমি অবিলম্ব স্কুলগুলোর নিরাপত্তা জোরদার করতে নির্দেশ দিয়েছি।’

যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ - dainik shiksha যাত্রাবাড়ীতে অবরোধ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের - dainik shiksha কমপ্লিট শাটডাউন ঘিরে কাউকে সহিংসতা করতে দেওয়া হবে না: কাদের ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ - dainik shiksha ‘ছাত্রলীগ করে, ওকে মেরে ফেল’ সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে - dainik shiksha সারাদেশে কমপ্লিট শাটডাউন চলছে সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন - dainik shiksha সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.003695011138916