বন বিভাগের অফিসে আবারো বাঘ - দৈনিকশিক্ষা

বন বিভাগের অফিসে আবারো বাঘ

বাগেরহাট প্রতিনিধি |

সুন্দরবনের অভয়ারণ্যে কেন্দ্রের সামনে আবারও বাঘের দেখা পেয়েছেন বনরক্ষীরা। বাঘের ভিডিও ধারণ করে গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন মোস্তাক আহমেদ নামের এক বনরক্ষী। 

এক মিনিট ষোলো সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, বাঘটি ব্যারাকের সামনে ঘোরাফেরা করছে। পরে লোকজনের উপস্থিতি টের পেয়ে বনের দিকে চলে যায়।

  

ভিডিও ধারণকারী কচিখালী অভয়ারণ্য অফিসের বনরক্ষী মোস্তাক আহমেদ সাংবাদিকদের বলেন, ডিউটি শেষে রাতে ঘুমিয়ে পড়ি। গত মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখি কেন্দ্রের বাইরে একটি বাঘ দাঁড়িয়ে রয়েছে। হঠাৎ করে বাঘটি থেকে হতভম্ভ হয়ে যাই। ভয়ে ভয়ে মোবাইল দিয়ে ভিডিও করা শুরু করি। একটু পরে বাঘটি বনের দিকে চলে যায়। 

এ বিষয়ে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মাহাবুব হোসেন সাংবাদিকদের বলেন, এর আগেও এলাকায় তিনটি বাঘের আনাগোনা দেখা গেছে। এর মধ্যে একটি বাচ্চা আর দুটি পরিণত বাঘ। অভয়ারণ্য এলাকায় সব ধরনের প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় বাঘগুলো অবাধে বিচরণ করতে পারছে। এ কারণেই সেখানে দায়িত্ব কর্মকর্তারা বাঘের দেখা পাচ্ছেন। আমরা তাদেরকে সতর্ক থাকতে বলেছি।

বনে বাঘ বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেন এই বন কর্মকর্তা।

সারা দেশে ছুটির দিনে ৭৮ এইচএসসি পরীক্ষার্থীর জামিন - dainik shiksha সারা দেশে ছুটির দিনে ৭৮ এইচএসসি পরীক্ষার্থীর জামিন টেন মিনিট স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ - dainik shiksha টেন মিনিট স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক - dainik shiksha রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ - dainik shiksha আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ ক্ষমা চাইলেন পলক - dainik shiksha ক্ষমা চাইলেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0057539939880371