বাসায় ডেকে ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, প্রধান শিক্ষকের শাস্তি দাবি - দৈনিকশিক্ষা

বাসায় ডেকে ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, প্রধান শিক্ষকের শাস্তি দাবি

নরসিংদী প্রতিনিধি |

নরসিংদীর বেলাবতে মুক্তার হোসেন নামে এক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাবেক এক ছাত্রীকে খালি বাসায় ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করার অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শিক্ষকের শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার দুপুরে বেলাবো উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডে এই বিক্ষোভ করা হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

শিক্ষার্থী ও স্থানীয়রা দৈনিক শিক্ষাডটকমকে জানান, উপজেলার খামারের চর এ এন এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার হোসেন ওই স্কুলের এক সাবেক ছাত্রী ও বর্তমানে কলেজ ছাত্রীকে দাওয়াতে নিয়ে যাওয়ার কথা বলে তার খালি বাসায় ডেকে নেয়। পরে সেখানে তাকে ফ্ল্যাটবাড়ি লিখে দেয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে অশালীন আচরণ ও শ্লীলতাহানির চেষ্টা করেন।

এময় গোপনে মোবাইল ফোনে এই ঘটনার অডিও রেকর্ড করে রাখেন ওই ছাত্রী। প্রধান শিক্ষক মুক্তার হোসেনের এসব অশোভন ঘটনা ম্যাসেঞ্জারে অন্যদের জানান তিনি। গতকাল সোমবার রাতে প্রধান শিক্ষকের ছবিসহ ওই অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়ার পর এই ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে উঠেন বিদ্যালয়ে শিক্ষার্থী ও এলাকাবাসী। বিক্ষুদ্ধরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষকরা আমাদের অভিভাবক। তারা আমাদের বাবা-মায়ের মত আদর করে পড়াশোনা শেখায়। আর স্যার যদি আমাদের বড় বোনকে এমন খারাপ প্রস্তাব দিতে পারেন ভবিষ্যতে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদেরও দেবেন। আমরা অবিলম্বে স্যারের বহিস্কারসহ শাস্তি চাই। শিক্ষার্থীরা বিদ্যালয়ের টাকা আত্মসাতসহ প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ করেন।

খবর পেয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা-বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ ও বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা জান্নাত তাহেরা তদন্ত করে ঘটনার বিচারের আশ্বাস দিলে অবরোধ সরিয়ে নেয় শিক্ষার্থীরা।

এএনএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী খান রিপন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হলে তারপর আমাদের বিদ্যালয় পরিচালনা কমিটির সিন্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। এ ঘটনায় কোনো ছাড় দেয়া হবে না, দোষী প্রমাণিত হলেই তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে।

আমলাব নারায়ণপুর মরজাল (এএনএম) উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক মুক্তার হোসেনের মন্তব্য জানতে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা- বেলাব সার্কেল) সত্যজিৎ কুমার ঘোষ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অডিও রেকর্ড ফাঁস হওয়ার পর তা ভাইরাল হলে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। তখন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এই ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা জান্নাত তাহেরা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা ঘটনাটির তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ সরিয়ে নেয়।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.023705959320068