বিএড ও বিএমএড ২য় সেমিস্টারে মৌখিক পরীক্ষা ৮ সেপ্টেম্বর - দৈনিকশিক্ষা

বিএড ও বিএমএড ২য় সেমিস্টারে মৌখিক পরীক্ষা ৮ সেপ্টেম্বর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ খ্রিষ্টাব্দের বিএড ও বিএমএড ২য় সেমিস্টার পরীক্ষার অনুশীলন পাঠদান ও মৌখিক পরীক্ষার শুরু হবে ৮ সেপ্টেম্বর থেকে। এ পরীক্ষা শেষ হবে ৩০ সেপ্টেম্বর। 

 বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর)  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২৩ খ্রিষ্টাব্দের বিএড ও বিএমএড ২য় সেমিস্টার পরীক্ষার অনুশীলন পাঠদান ও মৌখিক পরীক্ষা ৮ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট কেন্দ্র কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত বহিঃপরীক্ষকের সঙ্গে যোগাযোগ করে নিয়মানুযায়ী পরীক্ষার তারিখ নির্ধারণ, পরীক্ষা গ্রহণ ও অনলাইনে নম্বর পাঠানোর ব্যবস্থা গ্রহণ করবেন।

পরীক্ষা গ্রহণ, ডাটা-এন্ট্রি ও নম্বর পাঠানো ইএমএস সফটওয়্যারের (ems.nu.ac.bd/) মাধ্যমে করতে হবে। Username & Password ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দেয়া হবে।

নম্বর পাঠানোর নিয়মাবলী: ইএমএস সফটওয়‍্যারের Center/Regional Center প্যানেলে লগইন করে Exam 8112 B.Ed. 2nd Semester এবং Year 2023 সিলেক্ট করতে হবে।

মেনুবার থেকে Practical Viva Exam Module মেনুতে ক্লিক করে Marks Entry বাটনে ক্লিক করলে Student List, Blank Mark Input List পাওয়া যাবে, ডাউনলোড এবং মার্ক এন্ট্রি করা যাবে। পরীক্ষার্থীর নম্বর পাঠানোর ক্ষেত্রে 1-50 এবং অনুপস্থিত থাকলে "A" টাইপ করতে হবে।
মার্ক পাঠানোর জন্য Review বাটনে ক্লিক করে Submit বাটনে ক্লিক করতে হবে।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038418769836426