বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ - দৈনিকশিক্ষা

বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এজলাসে হট্টগোল করা ও ফাইল ছুড়ে মারার ঘটনায় বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক দেয়া সব বক্তব্য অনলাইন থেকে সরানোর আদেশ দেয়াকে কেন্দ্র করে সোমবার ওই আইনজীবীরা আদালতের এজলাস কক্ষে হট্টগোল ও ফাইল ছুড়ে মারেন।  

বিশৃঙ্খলায় জড়ানো বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে মঙ্গলবার আপিল বিভাগে আদালত অবমাননা অভিযোগ করেছেন অভিযোগ এনেছেন আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সরাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেয় হাইকোর্ট।

এ ঘটনাকে কেন্দ্র করে আদেশ দেয়া হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ের বেঞ্চ কক্ষে হট্টগোল ও ফাইল ছুড়ে মারেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের ওই ঘটনা প্রধান বিচারপতিকে লিখিতভাবে দুই বিচারপতি জানিয়েছেন বলে নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

যেভাবে হট্টগোল বিএনপিপন্থি আইনজীবীদের

আইনের দৃষ্টিতে পলাতক তারেকের বক্তব্য সরানোর রিটের শুনানির সময় বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীরা দফায় দফায় বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এ সময় বিচারপতিকে ফাইল ছুড়ে মারেন বিএনপিপন্থি আইনজীবীরা।

তারা তারেকের বক্তব্য সরানোর আবেদনটি নথিভুক্ত রাখার আহবান জানাতে থাকেন। আবেদন আবেদন মঞ্জুর করা নিয়েও নিয়েও আপত্তি জানাতে থাকেন বিএনপির সমর্থক আইনজীবীরা।

শুনানির পর আদালত তারেক রহমানের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরানোর নির্দেশ দেয়ার পরই মারমুখী হয়ে ওঠেন বিএনপিপন্থি আইনজীবীরা। তারা এজলাসের ভেতরেই বিক্ষোভ শুরু করেন। আদালতের আদেশ নিয়ে আপত্তি জানাতে থাকনে  বিএনপিপন্থি আইনজীবীরা।

আদালত তাদেরকে বার বার শান্ত হতে বললেও বিক্ষোভ চালিয়ে যেতে থাকেন থাকা। বিচারপতিদের উদ্দেশ করে ফাইল ছুড়ে মারেন। বিচারপতিরা এজলাস ছেড়ে যাওয়ার পরও বিচারকক্ষে অবস্থান নিয়ে থাকেন বিএনপির সমর্থক আইনজীবীরা। 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0029270648956299