বিজয় দিবসের কনসার্টে নির্বাচনী প্রচারণা, আওয়ামী লীগ নেতাকে জরিমানা - দৈনিকশিক্ষা

বিজয় দিবসের কনসার্টে নির্বাচনী প্রচারণা, আওয়ামী লীগ নেতাকে জরিমানা

দৈনিক শিক্ষাডটকম, বরগুনা প্রতিনিধি |

দৈনিক শিক্ষাডটকম, বরগুনা প্রতিনিধি:  বরগুনার আমতলী উপজেলায় বিজয় দিবসের কনসার্টে দ্বাদশ সংসদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোয় স্থানীয় আওয়ামী লীগ নেতা জিএম ওসমানি হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গতকাল শনিবার রাত ১১টার দিকে অনুষ্ঠানে চলার সময়ই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে জরিমানা করেন আমতলী উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আবু জাহের। রাতেই জরিমানার টাকা পরিশোধ করেন জিএম ওসমানি হাসান। এরপর আয়োজকরা অনুষ্ঠান বন্ধ করে দেন। 

জানা যায়, মহান বিজয় দিবস উপলক্ষে আমতলী পৌরসভা কার্যালয়ের সামনে ‘বিজয় দিবসে মেয়র নাইট’ শীর্ষক কনসার্ট অনুষ্ঠানের আয়োজন করেন আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মতিয়ার রহমান। এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানি হাসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সহধর্মিণী ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাধবী দেবনাথ।

এ অনুষ্ঠানে মাধবী দেবনাথ তার বক্তব্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সংসদ নির্বাচনে বিজয়ী করার আহ্বান জানান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অসভ্যচক্র অ্যাখ্যা দেন তিনি। তিনি আরো বলেন, বরগুনায় অনেক উন্নয়ন হয়েছে। আর কি কি দরকার, এখানে পায়রা সেতু হবে। বিমানবন্দর হবে, হাজার হাজার টাকার উন্নয়ন হবে। আপনারা তা ভঙ্গুর করে দেবেন না। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারো তাকে বিজয়ী করতে হবে। বক্তব্যের পর মাধবী দেবনাথ রাত ৯টার দিকে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। পরে জিএম ওসমানি হাসান অনুষ্ঠান পরিচালনার সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী  ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে ভোট চান। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ্-আবু-জাহের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ অনুষ্ঠানে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধির ২০০৮ এর ১ ধারা লঙ্ঘন করায় জিএম ওসমানি হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনীয় প্রচার প্রচারণা চালানোর নির্দেশনা রয়েছে।

আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, মেয়র নাইট কনসার্ট অনুষ্ঠানে আমি বক্তব্য দেয়ার সময় ভুলবশত দলীয় প্রার্থী এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে ভোট কামনা করি। তাই আমাকে জরিমানা করা হয়েছে। এরপর থেকে এ ধরনের ভুল থেকে দূরে থাকার চেষ্টা করবো।

বরগুনা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহা: রফিকুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নির্বাচনীয আচরণ বিধি ভঙ্গ করায় আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0039989948272705