বিডিনিউজের সম্পাদকের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন - দৈনিকশিক্ষা

অবৈধ সম্পদ অর্জনবিডিনিউজের সম্পাদকের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: জ্ঞ্যাত আয় বহির্ভুত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁর বিরুদ্ধে দুদক আইনের ২৭(১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২), ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে। 

সম্প্রতি কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয় বলে গতকাল মঙ্গলবার দুদকের একটি সূত্র  নিশ্চিত করেছে।

বিভিন্ন ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকার বৈধ উৎস না পাওয়ায় তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে ২০২০ খ্রিষ্টাব্দে ৩০ জুলাই মামলা করে দুদক। সূত্র জানায়, এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন শাখায় তাঁর হিসাবে ৪৩ কোটি ৫৭ লাখ ৭৬ হাজার ৪৬৭ টাকা জমা থাকার রেকর্ড জব্দ করে দুদক। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ২০১৯ সালের অক্টোবরে এল আর গ্লোবাল (এলআরজি) নামের অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির কাছ থেকে ৫০ কোটি টাকা বিনিয়োগ পাওয়ার ঘোষণা দেওয়ার পর অনুসন্ধানে নামে দুদক। ওই বছরের ডিসেম্বরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বিডিনিউজের ৯টি ও তৌফিক ইমরোজ খালিদীর নামে ১৩টি স্থায়ী আমানতের ৪২ কোটি টাকা অবরুদ্ধ (ফ্রিজ) করার আদেশ দেন।

এ ব্যাপারে তৌফিক ইমরোজ খালিদী এবং এল আর গ্লোবালের (এলআরজি) সিইও রিয়াজ ইসলামকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0049731731414795