বিমানবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, পদসংখ্যা ৩৯৬ - দৈনিকশিক্ষা

বিমানবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, পদসংখ্যা ৩৯৬

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশ বিমানবাহিনী সাংগঠনিক কাঠামোভুক্ত রাজস্ব খাতে একাধিক বেসামরিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটিতে ৩৯৬ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১৭ নভেম্বর ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

পদের নাম ও সংখ্যা

ধর্মীয় শিক্ষক ১টি (জেএসআই-১- ২০১৬ মোতাবেক), সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ৫টি (গ্রেড-১৩), কম্পিউটার অপারেটর ৬টি (গ্রেড-১৩), উচ্চমান করণিক ২টি (গ্রেড-১৪), সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ৫টি (গ্রেড-১৪), লাইব্রেরিয়ান ১টি (গ্রেড-১৪), গবেষণাগার সহকারী ২টি (গ্রেড-১৪), নকশাকার (গ্রেড-৩) ৪টি (গ্রেড-১৫), মেকানিক্যাল ট্রান্সপোর্ট ড্রাইভার (এমটিডি) ২১টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (এয়ার ফ্রেম ফিটার) ৪টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (আর্মানেন্ট ফিটার) ২টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (জেনারেল ফিটার) ৪টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (ইঞ্জিন ফিটার) ৬টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (ইলেকট্রিক ফিটার) ৭টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (মেকানিক্যাল ট্রান্সপোর্ট ফিটার) ৪টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (ওয়্যারলেস ফিটার) ১টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (ইনস্ট্রুমেন্ট ফিটার) ২টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (মেটাল ওয়ার্কার) ১টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (কার্পেন্টার) ২টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (পেইন্টার) ৩টি (গ্রেড-১৫), মিস্ত্রি ক্লাস-১ (ওয়েল্ডার) ২টি (গ্রেড-১৫), অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩৪টি (গ্রেড-১৬), স্টোরম্যান ৫টি (গ্রেড-১৬), মিডওয়াইফ ২টি (গ্রেড-১৬), ফায়ার ফাইটার ৫টি (গ্রেড-১৬), ডেটা এন্ট্রি অপারেটর ৫টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (জেনারেল মেকানিক) ২টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (ইঞ্জিন মেকানিক) ২টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (ইলেকট্রিক মেকানিক) ২টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (মেটাল ওয়ার্কার) ৩টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (পেইন্টার) ১টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (ওয়েল্ডার) ১টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (ফেব্রিক ওয়ার্কার) ৩টি (গ্রেড-১৬), মিস্ত্রি ক্লাস-২ (বাইন্ডার) ৩টি (গ্রেড-১৬), ট্রেডসম্যান (এয়ারফ্রেম মেকানিক) ৪টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (আর্মানেন্ট মেকানিক) ৩টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (জেনারেল মেকানিক) ২টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (ইঞ্জিন মেকানিক) ৩টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (ইলেকট্রিক মেকানিক) ৭টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (মেকানিক্যাল ট্রান্সপোর্ট মেকানিক) ৭টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (ওয়্যারলেস মেকানিক) ১টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (রাডার মেকানিক) ১টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (গ্রাউন্ড সিগন্যালার) ৪টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (মেটাল ওয়ার্কার) ৩টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (কার্পেন্টার) ৩টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (পেইন্টার) ৪টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (ওয়েল্ডার) ৪টি (গ্রেড-১৮), ট্রেডসম্যান (ফেব্রিক ওয়ার্কার) ১টি (গ্রেড-১৮), বেলুন মেকার ১টি (গ্রেড-১৮), মোয়াজ্জিন ১টি (গ্রেড-১৮), দাই ১টি (গ্রেড-১৯), অফিস সহায়ক ৪৫টি (গ্রেড-২০), লস্কর ২৯টি (গ্রেড-২০), লস্কর এয়ারক্র্যাফট ৫টি (গ্রেড-২০), মেকানিক্যাল ট্রান্সপোর্ট গ্রিজার (এমটিজি) ১০টি (গ্রেড-২০), লস্কর বার্ডশুটার ৪টি (গ্রেড-২০), লস্কর স্পোর্টস মার্কার ২টি (গ্রেড-২০), লস্কর ফায়ার ফাইটার ৭টি (গ্রেড-২০), লস্কর অ্যান্টি-ম্যালেরিয়া ২টি (গ্রেড-২০), লস্কর ওয়ার্ডবয় ২টি (গ্রেড-২০), বাবুর্চি ৩০টি (গ্রেড-২০), মেস ওয়েটার ১৩টি (গ্রেড-২০), ওয়াশার আপ ১১টি (গ্রেড-২০), মালি ৮টি (গ্রেড-২০), ওয়াচম্যান ৪টি (গ্রেড-২০), পরিচ্ছন্নতাকর্মী ১৮টি (গ্রেড-২০) ও আয়া ৩টি (গ্রেড-২০)।

শিক্ষাগত যোগ্যতা

পদভেদে শিক্ষাগত যোগ্যতা আলাদা আলাদা। অষ্টম শ্রেণি বা সমমান থেকে এসএসসি বা সমমান পাস পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ধর্মীয় শিক্ষক পদের জন্য ফাজিল পাস এবং মোয়াজ্জিন পদের জন্য দাখিল পাস ও কারি হতে হবে।

বেতন স্কেল ও গ্রেড

১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩), ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪), ৯৭০০-২৩৪৯০ টাকা (গ্রেড-১৫), ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬), ৮৮০০-২১৩১০ টাকা (গ্রেড-১৮), ৮৫০০-২০৫৭০ টাকা (গ্রেড-১৯), ৮২৫০-২০০১০ টাকা (গ্রেড-২০)। তবে ধর্মীয় শিক্ষক পদের জন্য ১৪১২০-৩৩৯৭০ টাকা।

বয়সসীমা

প্রার্থীদের জন্য নির্ধারিত বয়সসীমা ১৭ নভেম্বর ২০২৩ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং অনূর্ধ্ব ৩০ বছর; বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮ থেকে ৩২ বছর। তবে ২, ৫ ও ২২ নম্বর পদের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটের (https://joinairforce-civ.baf.mil.bd/) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন। বিস্তারিত জানা যাবে (https://joinairforce-civ.baf. mil.bd/job-circular) এখানে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের পর নির্দেশনা অনুযায়ী ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা; ২ থেকে ৩৪ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৩৫ থেকে ৬৭ নম্বর পদের জন্য ১০০ টাকা ফি দিতে হবে। অনলাইনে নির্ধারিত ফি প্রদানের সময় মোবাইল ব্যাংকিং, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডসহ অন্যান্য মাধ্যমের জন্য প্রযোজ্য সার্ভিস চার্জ আবেদনকারীকে বহন করতে হবে (উদাহরণ কোনো পদের জন্য নির্ধারিত ফি ২০০ টাকা হলে বিকাশের মাধ্যমে নির্ধারিত ফি প্রদানের ক্ষেত্রে সার্ভিস চার্জসহ ২০৫.১২ টাকা এবং নির্ধারিত ফি ১০০ টাকা হলে বিকাশের মাধ্যমে নির্ধারিত ফি প্রদানের ক্ষেত্রে সার্ভিস চার্জসহ ১০২.৫৬ টাকা প্রদান করতে হবে। অন্য কার্ড বা মাধ্যমের ক্ষেত্রে সার্ভিস চার্জ ভিন্ন হতে পারে)।

সূত্র: বিজ্ঞপ্তি

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030620098114014