বিসিএস কর্মকর্তাদের দেশপ্রেমিক হতে হবে - দৈনিকশিক্ষা

বিসিএস কর্মকর্তাদের দেশপ্রেমিক হতে হবে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) কর্মকর্তাদের দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, অবশ্যই আপনাদের নিজকে দেশের সেবায় নিয়োজিত করতে হবে। আপনাদের প্রশিক্ষণকে দেশের মানুষের জন্য ব্যবহার করতে হবে।

রবিবার (০৮ অক্টোবর) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজেদের প্রশিক্ষণ দেশের মানুষের জন্য কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যে টাকায় চলি, সেটা কৃষকদের পরিশ্রমের কারণেই আসে। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে তারা আমাদের জন্য পরিশ্রম করে। সুতরাং তাদের সেই পরিশ্রমকে মাথায় রাখতে হবে।

এ অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে পাঁচটি প্রকল্প-কর্মসূচির আওতায় নির্মিত ভবন ও জেমস সফটওয়্যারের উদ্বোধন করেন।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অনেক রকম প্রতিবন্ধকতা আসবে, আমাদের শত্রু বাইরে থেকে আসা লাগে না, আমাদের দেশের ভেতরেও আছে। কারণ মুক্তিযুদ্ধে বিরোধিতাকারী, পঁচাত্তরের খুনি বা তাদের আওলাদ-বুনিয়াদ যা আছে এরা কখনো বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে দেবে না, বাধা দেবে। সেই শত বাধা অতিক্রম করেই আমরা এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আজকে আমাদের অর্থনীতি কিছুটা চাপে আছে; মুদ্রাস্ফীতি। এ ব্যাপারে সকলকে, মাঠে গেলে ব্যবস্থা নিতে হবে। সকলের উৎপাদন বাড়াতে হবে। কোনো অনাবাদি জমি থাকবে না।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে। দেশের মানুষের প্রতি দায়িত্ব বোধ-কর্তব্য বোধ থাকতে হবে। তাদের রোদে পোড়া, মাঠে কাজ করে-বৃষ্টিতে ভিজে-ঘাম ঝরিয়ে তারা যে অর্থ উপার্জন করে সেই উপার্জনের টাকা দিয়েই কিন্তু আমাদের সবার সব কিছু চলে। এ কথাটা আমাদের ভুললে চলবে না।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সব সময় মাথায় রাখতে হবে যে, এই যে খেটে খাওয়া মানুষ, তাদের কষ্টের ফসলটাই কিন্তু আমরা ভোগ করি। সে জন্য তাদেরকে কীভাবে আমরা সহযোগিতা করতে পারি। সেটাই আমাদের দেখতে হবে।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028209686279297