ব্র্যাক ইউনিভার্সিটিতে নবীনবরণ - দৈনিকশিক্ষা

ব্র্যাক ইউনিভার্সিটিতে নবীনবরণ

দৈনিকশিক্ষা ডেস্ক |

স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি। সম্প্রতি ইউনিভার্সিটির টেকসই সবুজ ক্যাম্পাসে এ নবীনবরণ অনুষ্ঠান হয়। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড। বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান সকল সুবিধার সবোর্চ্চটা গ্রহণ করতে শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি। সেই সঙ্গে উদ্ভাবনী এ ক্যাম্পাসকে গবেষণা এবং উদ্ভাবনের কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন ড. ডাউল্যান্ড। 

অনুষ্ঠানে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষাদর্শন তুলে ধরেন স্কুল অফ জেনারেল এডুকেশনের ডিন ড. সামিয়া হক। তিনি বলেন, ব্র্যাক ইউনিভার্সিটি শিক্ষার্থীদের জন্য একটি সামগ্রিক এবং লিবারেল আর্টস শিক্ষা অফার করে থাকে যা শ্রেণিকক্ষে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি ব্যবহারিক শিক্ষা এবং বৈশ্বিক অভিজ্ঞতার মিশ্রণে গড়া।  

ব্র্যাক ইউনিভার্সিটির প্রক্টর অফিসের বিভিন্ন সুবিধা সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রুবানা আহমেদ। একাডেমিক এবং নন-একাডেমিক বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা এবং একটি সহায়ক পরিবেশ সৃষ্টিতে নিজেদের প্রতিশ্রুতির ওপর গুরুত্বারোপ করেন তিনি। 

অনুষ্ঠানে অফিস অফ কমিউনিকেশন্স এর ডিরেক্টর খায়রুল বাশারের সঞ্চালনায় একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে অ্যাকাডেমিয়া-ইন্ড্রাস্ট্রি এবং বিজনেস এর মধ্যে সম্পর্ক নিয়ে আলোচনা করেন আমন্ত্রিত অতিথিরা। প্যা

নেল আলোচকদের মধ্যে ছিলেন মাইক্রোসফট বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার ইউসুপ ফারুক, জনপ্রিয় শেয়ার রাইডিং অ্যাপ পাঠাও এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ এবং ব্র্যাক ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অফ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর চেয়ারপারসন ড. সাদিয়া হামিদ কাজী।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মাহবুব রহমান, পিএইচডি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার পাশাপাশি সমৃদ্ধি এবং শ্রেষ্ঠত্ব অর্জনেরও তীর্থভূমি। 

মনোজ্ঞ কনসার্টের আয়োজনের মধ্য দিয়ে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠান শেষ হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাক ইউনিভার্সিটির স্টুডেন্ট লাইফ এর জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.011660099029541