ভারতের অভিযোগ ভিত্তিহীন অযাচিত: পররাষ্ট্র মন্ত্রণালয় - দৈনিকশিক্ষা

ভারতের অভিযোগ ভিত্তিহীন অযাচিত: পররাষ্ট্র মন্ত্রণালয়

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

বাংলাদেশে পদ্ধতিগতভাবে মন্দির এবং দেবতাদের অপবিত্রতা ও ক্ষতি করার অভিযোগ তুলেছে ভারত। এ নিয়ে বিবৃতিও দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকার বিরুদ্ধে এ ধরনের অভিযোগকে ভিত্তিহীন ও অযাচিত বলে পাল্টা বিবৃতি দিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, গত ১২ অক্টোবর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের একটি বিবৃতি বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেছে। যাতে হিন্দু এবং সব সংখ্যালঘু ও তাদের উপাসনালয়গুলোর নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারকে আহ্বান জানানো হয়েছে। বিশেষ করে এই দূর্গাপুজার সময়। পাশাপাশি উল্লিখিত অভিযোগটি তোলা হয়।

একই দিন আরেক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বী জনগোষ্ঠী এবারও দেশব্যাপী তাঁদের সর্ববৃহৎ উৎসব দুর্গাপূজা আনন্দঘন পরিবেশে উদযাপন করেছে।

পূজা উপলক্ষে সারাদেশে ৩২ হাজারের বেশি মন্ডপ স্থাপন করা হয়, যেখানে হিন্দু নারী, পুরুষ এবং শিশুরা শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে দশদিনব্যাপী এ উৎসব। কোনো ধরনের উস্কানি ও অপপ্রচারকে উপেক্ষা করে সরকারের গৃহীত পদক্ষেপের প্রতি সম্পূর্ণ আস্থা রেখে উৎসব পালনের জন্য সরকার সব হিন্দু ধর্মাবলম্বীকে অভিনন্দন জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত সপ্তাহে সারা দেশে যে কয়েকটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতে সরকার অনতিবিলম্বে কঠোর ব্যবস্থাও গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসন এ পর্যন্ত ১১টি মামলা করেছে এবং এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৭ জনকে ইতোমধ্যে আটক করা হয়েছে। বাংলাদেশে সব নাগরিকের, বিশেষ করে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি সরকার একান্ত কর্তব্যরূপে গণ্য করে।

প্রথম দিনের ভাইভায় যেসব প্রশ্নের মুখোমুখি হলেন প্রার্থীরা - dainik shiksha প্রথম দিনের ভাইভায় যেসব প্রশ্নের মুখোমুখি হলেন প্রার্থীরা পাঠ্যবইয়ে স্বাধীনতার ঘোষক হিসেবে জিয়া যেভাবে আড়ালে - dainik shiksha পাঠ্যবইয়ে স্বাধীনতার ঘোষক হিসেবে জিয়া যেভাবে আড়ালে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষাপ্রতিষ্ঠানের জমি দখলে বেপরোয়া ছিলেন সাদিক আব্দুল্লাহ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের জমি দখলে বেপরোয়া ছিলেন সাদিক আব্দুল্লাহ জাতি গঠনের সুযোগ ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেয়ার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha জাতি গঠনের সুযোগ ঐক্যবদ্ধভাবে এগিয়ে নেয়ার আহ্বান প্রধান উপদেষ্টার প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ - dainik shiksha প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ please click here to view dainikshiksha website Execution time: 0.002842903137207