ভারতে টিভি লাইভে সাবেক সংসদ সদস্যকে গুলি করে হত্যা - দৈনিকশিক্ষা

ভারতে টিভি লাইভে সাবেক সংসদ সদস্যকে গুলি করে হত্যা

দৈনিকশিক্ষা ডেস্ক |

অপহরণের দায়ে দোষী সাব্যস্ত ভারতের এক সাবেক সংসদ সদস্যকে তার ভাইসহ টিভিতে লাইভ চলাকালীন গুলি করে হত্যা করা হয়েছে।

রোববার বিবির প্রতিবেদনে বলা হয়েছে, হত্যা ও লাঞ্ছনার অভিযোগের মুখোমুখি হয়ে পুলিশ এসকর্টের অধীনে থাকা আতিক আহমেদকে সাংবাদিকদের সাথে কথা বলার সময় মাথায় গুলি করে হত্যা করা হয়। 

গুলি চালানোর পরে সাংবাদিক পরিচয় দেয়া তিনজন দ্রুত আত্মসমর্পণ করে এবং তাদেরকে পুলিশ হেফাজতে নেওয়া হয় বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

আহমেদের কিশোর ছেলে কয়েকদিন আগে পুলিশের গুলিতে নিহত হয়। পুলিশের কাছ থেকে তার নিজের জীবনের জন্য হুমকি ছিল বলে কয়েকদিন আগে দাবি করেছিলেন আহমেদ।

ভিডিওতে দেখা গেছে, আহমেদ এবং তার ভাই আশরাফকে গুলি করার কয়েক সেকেন্ড আগে কাছাকাছি একটি হাসপাতালে মেডিক্যাল চেকআপে যাওয়ার পথে সাংবাদিকদের সাথে কথা বলছেন।

আতিক আহমেদের কিশোর ছেলে আসাদ এবং খুনের মামলায় ওয়ান্টেড আরেক ব্যক্তি এই সপ্তাহের শুরুতে পুলিশের হাতে নিহত হয়, যাকে শুট-আউট হিসাবে বর্ণনা করে পুলিশ। 

ফুটেজে দেখা যায়, আহমেদকে জিজ্ঞাসা করা হয়েছে যে তিনি তার ছেলের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়েছিলেন কিনা। ক্যামেরার সামনে শেষ কথা হল: ‘তারা আমাদের নেয়নি, তাই আমরা যাইনি।’

যে তিনজন সাংবাদিকের পরিচয় দিয়েছিলেন তারা গুলি চালানোর পরপরই আত্মসমর্পণ করেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। ঘটনাস্থলে একজন পুলিশ সদস্য ও একজন সাংবাদিক আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আহমেদ, যিনি একজন সাবেক সংসদ সদস্য এবং তার ভাই পুলিশ হেফাজতে ছিলেন। তাকে উত্তর প্রদেশের প্রয়াগরাজে নিয়ে আসা হয়েছিল, যেখানে আহমেদ হত্যা এবং হামলার অভিযোগের মুখোমুখি হয়েছিলেন।

অপহরণে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে ২০১৯ সালে কারাগারে পাঠানো হয়েছিল। গত মাসে ভারতের সুপ্রিম কোর্ট তার আবেদনের শুনানি করতে অস্বীকার করে, যেখানে তিনি অভিযোগ করেছিলেন যে পুলিশের কাছ থেকে তার জীবনের হুমকি রয়েছে।

জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী - dainik shiksha জঙ্গি ছাত্রশিবির, ছাত্রদল সব নষ্টের চেষ্টা করেছে: আইনমন্ত্রী শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান - dainik shiksha শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে ধ্বংসযজ্ঞ: নৌবাহিনী প্রধান কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ - dainik shiksha কোটা সংশোধনের প্রজ্ঞাপন জারি: সব গ্রেডের চাকরিতে কোটায় ৭ তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা - dainik shiksha তিন শতাধিক পরীক্ষা পেছানোয় শিক্ষায় স্থবিরতা শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও - dainik shiksha শিক্ষা ক্যাডারদের এমপিওর তথ্য মেলেনি আজও দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে  - dainik shiksha please click here to view dainikshiksha website Execution time: 0.003201961517334