ভোট দিলেন শতবর্ষী অমূল্য - দৈনিকশিক্ষা

ভোট দিলেন শতবর্ষী অমূল্য

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি |

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি: লাঠি ভর করে হাঁটতে হয়। বয়সের ভারে নুয়ে পড়েছেন ঝালকাঠির শহরের প্রবীণ শিল্পী অমূল্য চন্দ্র দাস। নিজের বয়স তিনি দাবি করেন ১২৪ বছর। জাতীয় পরিচয়পত্রেও শত বছর পেরিয়েছে তার। তবে ভুল করেই নাকি এনআইডিতে বয়স কম লেখা হয়েছে, বলেন অমূল্য দাস।

মঙ্গলবার সকালে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নিজ কেন্দ্র ঝালকাঠি উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসেন তিনি। পুলিশ ও আনসার সদস্যদের সহযোগিতা নিয়ে কেন্দ্রটির দোতালার সিঁড়ি বেয়ে উঠতে হয় উপরের ভোট কক্ষে।

ভোট কক্ষটিতে দায়িত্বরতদের কাছ থেকে ব্যালট পেপার বুঝে নিয়ে গোপন কক্ষে যান। ঠিক ঠাক ভোট দিয়ে হাসি মুখে বেড়িয়ে আসেন।

বরিশালের আঞ্চলিক শব্দ উচ্চারণে এসময় তিনি সাংবাদিকদের বলেন, মুই বৃটিশ, পাকিস্তান আর বাংলাদেশ তিনডা আমলের সাক্ষী। মোর বয়স এহন ১২৪। সবই চোহে দেহি। মুই এহনই মরমু না, আরো চাইর বার (চার মেয়াদে) বোট দিমু, বলেন বৃদ্ধ শিল্পী অমূল্য চন্দ্র দাস।

আগামী আরো চার মেয়াদে ভোট দিতে চান তিনি। ভোট দিয়ে আনন্দে গাইলেন গানও। সুস্থ শরীরে নিজের ভোট দিতে পেরে বেশ ফুরফুরে মেজাজে বাড়ি ফিরে যান তিনি।

ঝালকাঠি সদর উপজেলার ৭৭টি কেন্দ্র এবং নলছিটি উপজেলার ৭০টি কেন্দ্রে শুরু হলেও সকালে ভোটারের উপস্থিতি কম ছিলো। ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ২৯৯জন। সদর উপজেলায় নারী ভোটার ৮৮হাজার ১৪৭ জন ও পুরুষ ভোটার ৯১ হাজার ১১৫ জন। নলছিটি উপজেলায় নারী ভোটার ৮২হাজার ৪৬৭ জন ও পুরুষ ভোটার ৮৬ হাজার ২০৬ জন।

সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ - dainik shiksha সিটি কর্পোরেশন এলাকাভূক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা - dainik shiksha দেশের সব ফাজিল ও কামিল মাদ্রাসা বন্ধের নির্দেশনা সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - dainik shiksha সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজসমূহ অনির্দিষ্টকাল বন্ধ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকাল বন্ধ ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত - dainik shiksha ১৮ জুলাইয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা স্থগিত আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা - dainik shiksha আতঙ্কে হল ছাড়ছেন শিক্ষার্থীরা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে - dainik shiksha ঢাকা কলেজের সামনে সংঘর্ষে নিহত শিক্ষার্থীর পরিচয় মিলেছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.005511999130249